রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে উদ্বিগ্ন স্বরাষ্ট্রমন্ত্রী! ১৫ মিনিটের বৈঠক শেষে টুইট শুভেন্দুর

রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে উদ্বিগ্ন স্বরাষ্ট্রমন্ত্রী! ১৫ মিনিটের বৈঠক শেষে টুইট শুভেন্দুর
রাজ্যের আইন-শৃঙ্খলা নিয়ে উদ্বিগ্ন স্বরাষ্ট্রমন্ত্রী! ১৫ মিনিটের বৈঠক শেষে টুইট শুভেন্দুর

দিল্লী গিয়ে অবশেষে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ সারলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন সন্ধ্যেবেলায় ১৫ মিনিটের মত বৈঠক হয় দুজনের মধ্যে। এই বৈঠকেই রাজ্যের আইন-শৃঙ্খলার অবনতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে অভিযোগ জানিয়েছেন শুভেন্দু অধিকারী।

বৃহস্পতিবার সন্ধ্যায় নর্থ ব্লকে স্বরাষ্ট্রমন্ত্রকের দফতরে অমিত শাহের সঙ্গে দেখা করেন শুভেন্দু অধিকারী। কেন্দ্রীয় নেতৃত্বরে সঙ্গে দেখা করতে মঙ্গলবারই রাজধানী উড়ে গিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা। এরপর এদিন সন্ধ্যায় অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ হয় তাঁর। মাত্র ১৫ মিনিটের কথোপকথন হয় দু’জনের মধ্যে। এই বৈঠক সেরে বেরিয়েই তিনি জানান, বাংলার রাজনৈতিক হিংসা তথা আইন-শৃঙ্খলার পরিস্থিতি শুনে উদ্বিগ্ন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

এদিনের বৈঠক শেষে টুইট করে শুভেন্দু অধিকারী লেখেন, “কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহের সঙ্গে আলোচনা সবসময়ই আনন্দের। তাঁর ব্যস্ত সূচি থেকে সময় বের করার জন্য ধন্যবাদ। বাংলায় আইনশৃঙ্খলার অবনতি নিয়ে কথা হয়েছে। বাংলার রাজনৈতিক হিংসা থামছে না। এ ব্যাপারে তিনিও অবগত।”

উপনির্বাচনের আবহে শুভেন্দু অধিকারী দিল্লি যাত্রা যে যথেষ্ট তাৎপর্যপূর্ণ তা বলার অপেক্ষা রাখে না।রাজনৈতিক মহলের মতে, উপ নির্বাচন নিয়ে এদিন আলোচনা করতে পারেন শুভেন্দু অধিকারী। এছাড়াও জানা গিয়েছে, সুপ্রিমকোর্টে আইনজীবীদের সঙ্গে কথা বলতে পারেন তিনি। যদিও ঠিক কি কারণে দিল্লি গেছেন সে বিষয়ে কোনো স্পষ্ট তথ্য মেলেনি এখনও।

তবে, সবথেকে তাৎপর্যপূর্ণ বিষয় সোমবারেই দিল্লি গিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকর। এরপর দিল্লি গেলেন শুভেন্দু। এর আগেও দেখা গিয়েছে বেশ কিছু বিষয় নিয়ে রাজ্যপালের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দু। এমনকি তার পরেই দিল্লি উড়ে গিয়েছিলেন তিনি। এবার রাজ্যপাল দিল্লি যাওয়ার পরেই দিল্লি গেলেন শুভেন্দু যা নিয়ে আপাতত তুঙ্গে রাজনৈতিক চর্চা।