বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

আরজিকর মেডিকেল কলেজ কাণ্ডে নয়া মোড়! অধ্যক্ষকে নিয়ে কড়া সিদ্ধান্ত স্বাস্থ্য ভবনের

১১:০৩ পিএম, নভেম্বর ৭, ২০২১

আরজিকর মেডিকেল কলেজ কাণ্ডে নয়া মোড়! অধ্যক্ষকে নিয়ে কড়া সিদ্ধান্ত স্বাস্থ্য ভবনের

আরজিকর মেডিকেল কলেজ হাসপাতালে অধ্যক্ষ সন্দীপ ঘোষ এর বিরুদ্ধে এবার তদন্ত কমিটি গঠন করল স্বাস্থ্য ভবন। অধ্যক্ষের বিরুদ্ধে একাধিক অনিয়মের অভিযোগ উঠেছে। সেই অভিযোগ কার জন্য তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আগামী দুই সপ্তাহের মধ্যে এই কমিটিকে স্বাস্থ্য ভবনের কাছে রিপোর্ট জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

স্বাস্থ্যভবন সূত্রে খবর, ন্যাশনাল মেডিকেল কলেজের এম‌এসভিপি থাকাকালীন আরজিকরের বর্তমান অধ্যক্ষের বিরুদ্ধে বাড়ি-জমি ক্রয় সংক্রান্ত ভিজিল্যান্স কমিশন হয়েছিল। সেই সূত্রে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে খবর। এন‌আর‌এসের অধ্যক্ষ শৈবাল মুখোপাধ্যায়ের নেতৃত্বে এই কমিটি গঠন করা হয়েছে।

সংশ্লিষ্ট মহলের মতে, আরজিকর হাসপাতালের অন্যান্য বিভাগীয় প্রধানরা অধ্যক্ষ সন্দীপ ঘোষ এর বিরুদ্ধে আচরণগত সমস্যার অভিযোগ তুলেছিলেন। এছাড়াও, ন্যাশনালে এমএসভিপি থাকার সময় বেশ কিছু অভিযোগ জমা পড়েছিল তার বিরুদ্ধে। তাই সব কিছু মিলিয়েই তার বিরুদ্ধে এই তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

প্রসঙ্গত, অধ্যক্ষের পদত্যাগের দাবিতে আরজিকর হাসপাতালে পড়ুয়াদের অনশন আন্দোলন চলছিল ৩ অক্টোবর থেকে। গত ২ নভেম্বর সেই আন্দোলন প্রত্যাহার করেন তারা। আন্দোলনরত পড়ুয়ারা আর জি কর হাসপাতালেই কনভেশন থেকেই দাবি তোলে অধ্যক্ষের অপসারণ সহ শাসক দলের হস্তক্ষেপ।