আজ রাজ্যে আসছে লালুপুত্র, প্রশ্ন শেষপর্যন্ত কার হাত ধরবেন

আজ রাজ্যে আসছে লালুপুত্র, প্রশ্ন শেষপর্যন্ত কার হাত ধরবেন
Image Source: Facebook Post By @tejashwiyadav

আজ রবিবার রাজ্যে আসছে লালুপুত্র। কলকাতায় নিজের দলের একটি বিশেষ অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। বামফ্রন্ট ইতিমধ্যেই তেজস্বীর সঙ্গে জোটে যেতে প্রস্তুত, আপত্তি জানায়নি কংগ্রেস। সেইমতোই রাজ্যে তিনটি আসন ছাড়া হয়েছে লালুর দলকে। কিন্তু তেজস্বীর একান্ত অনুরোধ তৃণমূলের সঙ্গেই মূলত হিন্দিভাষী এলাকাগুলিতে ভোটে লড়তে চান। কিন্তু তৃণমূল কংগ্রেস কোনও আসন ছাড়টে নারাজ।

তৃণমূলের সঙ্গে জোটসঙ্গী হতে বারবার চেষ্টা করছেন লালুপুত্র তেজস্বী। বিহারের বিধানসভা নির্বাচনে অভূতপূর্ব ফল করায় এবার আসন্ন বিধানসভা নির্বাচনগুলিতে প্রার্থী দেওয়ার ব্যাপারে বদ্ধপরিকর তেজস্বী। কিছুদিন আগেই তাঁর দলের দুই প্রতিনিধি প্রশান্ত কিশোর ও অভিষেক ব্যানার্জীর সঙ্গে দু’দফায় বৈঠকও করেন। আরজেডি চারটি আসন চেয়েছিল তৃণমূলের কাছ থেকে কিন্তু মমতার তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে রাজ্যে তৃণমূল একাই নির্বাচনে লড়বে। তবুও তৃণমূলের সঙ্গ ছাড়টে নারাজ আরজেডি।

সূত্রের খবর, লালুর কথা মাথায় রেখে আজ মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে জোটের শেষ চেষ্টা করতে যেতে পারেন তেজস্বী। যদি সফল না হন তবে নিশ্চিত আজ জোটের ডাকা ব্রিগেডে যাচ্ছেন আরজেডি নেতা। কারণ তেজস্বী আগেই জানিয়েছেন, বিজেপিকে আটকাতে দেশের নানা প্রান্তে বিশেষ করে পূর্ব ও উত্তর-পূর্ব ভারতে এককভাবে কিংবা যে কোনও দলের সঙ্গে জোটে জেতে প্রস্তুত তারা।

পশ্চিমবঙ্গের ক্ষেত্রে লালুপ্রসাদ যাদবের সঙ্গে তৃণমূল সুপ্রিমোর সখ্যতা থাকায় সম্পর্কের জোরেই রাজ্যের বর্তমান শাসকদলের সঙ্গেই ময়দানে নামতে চান তেজস্বী। অন্যথা তৃণমূল নেতৃত্ব রাজি না হলে জোটের সঙ্গে সমঝোতায় যাওয়ার আগে একবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাত পেতেই হয়ত দলীয় আলোচনা সেরে কালীঘাটে ঢুঁ মারতে পারেন তেজস্বী।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.