ওটস আর ডার্ক চকোলেটের সহজ রেসিপিটি দেখে নিন

ওটস আর ডার্ক চকোলেটের সহজ রেসিপিটি দেখে নিন
ওটস আর ডার্ক চকোলেটের সহজ রেসিপিটি দেখে নিন

ওটস আর ডার্ক চকোলেট দিয়ে বানানো একটি সহজ ব্রেকফাস্ট রেসিপি সম্পর্কে জেনে নিন। যা প্রচণ্ড টেস্টি এবং স্বাস্থ্যকর৷ আসলে অনেকে ওটস পছন্দ না-করলেও স্বাস্থ্যের কথা ভেবে খেয়ে নেন৷ ফলে তাঁরা এই রেসিপি বানিয়ে খেতে পারেন।

প্রয়োজনীয় উপকরণ: একটা জার বা বয়াম, ১/৪ কাপ রোস্টেড ওটস, ২ টেবিল-চামচ চিয়া সিডস, আধ কাপ নারকেলের দুধ, ২ টেবিল-চামচ কোরানো নারকেল, ১/৪ কাপ কোকোনাট ইয়োগার্ট, ১ চা-চামচ স্টেভিয়া, ২ টেবিল-চামচ ডার্ক চকোলেট।

প্রস্তুত প্রণালী : আগের দিন রাতে জারের মধ্যে সমস্ত উপকরণ একসঙ্গে নিয়ে ভালো করে মেশাতে হবে৷ তারপর জারটাকে সারা রাত ফ্রিজে রেখে দিতে হবে৷ পরের দিন সকালে ঠাণ্ডা ঠাণ্ডা ওটস-ডার্ক চকোলেট মিক্স পরিবেশন করা যেতে পারে৷ যা খুবই সুস্সাদু হবে খেতে।

আমরা জানি ওটস-এর মধ্যে প্রচুর পরিমাণে কার্বোহাইড্রেট এবং ফাইবার রয়েছে৷ শুধু তাই নয়, ওটস-এ রয়েছে প্রোটিন, ফ্যাট, ভিটামিন এবং মিনারেলও৷ আর এটা প্রমাণিত যে, ওটস কোলস্টেরল এবং রক্তচাপের মাত্রা কমাতে সক্ষম৷ আর ডার্ক চকোলেটও যথেষ্ট ফাইবার সমৃদ্ধ৷ এ ছাড়াও এর মধ্যে রয়েছে আয়রন, ম্যাগনেশিয়াম, কপার এবং ম্যাঙ্গানিজ৷ ডার্ক চকোলেট অ্যান্টি-অক্সিড্যান্টে থাকে প্রচুর পরিমানে৷ ফলে ডার্ক চকোলেট খেলে রক্ত সঞ্চালন ভালো ভাবে হয়৷ আর মস্তিষ্কের কার্যকারিতা বৃদ্ধি পায়৷