‘দিলীপ ঘোষকে আমি গুরুত্ব দিই না’! দিলীপের দল ছেড়ে দেওয়ার পরামর্শ প্রসঙ্গে পাল্টা তথাগত

‘দিলীপ ঘোষকে আমি গুরুত্ব দিই না’! দিলীপের দল ছেড়ে দেওয়ার পরামর্শ প্রসঙ্গে পাল্টা তথাগত
‘দিলীপ ঘোষকে আমি গুরুত্ব দিই না’! দিলীপের দল ছেড়ে দেওয়ার পরামর্শ প্রসঙ্গে পাল্টা তথাগত

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বঙ্গ বিজেপিতে এখন তথাগত রায় এবং দিলীপ ঘোষের সংঘাত থামার নামই নিচ্ছে না। রাজ্য বিজেপির এই দুই অভিজ্ঞ নেতা এই মুহূর্তে পরস্পরকে কদর্য আক্রমণ করতেই ব্যস্ত। আর এই লড়াই ক্রমশ রাজ্য বিজেপির জন্য অস্বস্তির কারণ হয়ে দাঁড়াচ্ছে। উল্লেখ্য, শনিবারই তথাগত রায়কে সরাসরি দল ছাড়ার পরামর্শ দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ৷ তথাগত রায়ও অবশ্য এর পর থেমে থাকেননি।  দিলীপের পরামর্শ শুনে পাল্টা তিনিও মুখ খুলেছেন। তিনি বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতিকে অর্ধশিক্ষিত বলে কটাক্ষ করেছেন। এখানেই শেষ নয়, এর সঙ্গে তিনি এও বলেছেন যে, তাঁর কথা দিলীপ ঘোষের মতো মানুষের পক্ষে বোঝা সম্ভব নয়।

প্রসঙ্গত উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই তথাগত রায়ের নিশানায় রয়েছেন বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্ব। বিশেষ করে দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীরা। সম্প্রতি রাজ্যের চার কেন্দ্রের উপনির্বাচনে বিজেপির কার্যত ভরাডুবি হয়েছে। এর পরই তথাগত রায়ের আক্রমণ আরও বেড়েছে। মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায় উপনির্বাচনে ভরাডুবির পর টুইটে লিখেছিলেন, ‘দল দালালদের জন্য কোল পেতে দিয়েছিল। গলবস্ত্র হয়ে তাদের এনেছিল। যারা আদর্শের জন্য বিজেপি করত তাদের বলা হয়েছিল, এতবছর ধরে কি করেছেন, ছিঁ..ছেন ? আমরা আঠারোটা সিট এনেছি। জুলিয়াস সিজারের মতো Vini Vidi Vici। এখন ভাঁড়ামো করলে হবে ? আজকে বিজেপির শোচনীয় পরিণতি এই সবের জন্যই।’ এই টুইটির সঙ্গে তিনি দিলীপ ঘোষের টুইট জুড়ে দিয়েছেন। যেখানে দিলীপ ঘোষ ‘দালালদের’ দল থেকে বের করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন।

ক্রমাগত এই আক্রমণের পর অবশ্য চুপ করে থাকেননি দিলীপ ঘোষও। তিনি তথাগতের নাম না করে বলেন, ‘এতই যখন লজ্জা পাচ্ছেন, তখন দল ছেড়ে দিন। দল যাঁদের সবচেয়ে বেশি ক্ষমতা দিয়েছে, সুবিধা দিয়েছে, তাঁরাই দলের সবচেয়ে ক্ষতি করেছেন, দলের জন্য কিছুই করেননি। এটা আমাদের দলের সঙ্গে বারবার করা হচ্ছে।’

অন্যদিকে, দিলীপের এই মন্তব্যের পরই তথাগত রায় বলেন যে, ‘আমি যা বলব, টা ওর মতো অর্ধশিক্ষিতের পক্ষে বোঝা সম্ভব নয়।’ এখানেই থামেননি তথাগত। টুইটে তিনি টেনে এনেছেন জয় বন্দ্যোপাধ্যায়ের দল ছাড়ার প্রসঙ্গ। টুইটে রাজ্য বিজেপি-র প্রাক্তন সভাপতি তথাগত লেখেন, ‘জয় বন্দ্যোপাধ্যায় বিজেপি ছেড়েছেন। এই ক্রমাগত রক্তক্ষরণ পশ্চিমবঙ্গ বিজেপি-র জন্য মোটেই ভালো নয়। দিলীপ ঘোষ বলেছেন, আমি লজ্জিত হলে যেন দল ছেড়ে দিই। আমি তাঁকে গুরুত্ব দিই না। আমি দলের এখন সাধারণ সদস্য। কিন্তু আমি এভাবেই থাকব এবং দলকে সঠিকভাবে পরিচালিত করতে সহায়তা করব। যতক্ষণ না পর্যন্ত….’। রাজনৈতিক মহলের মতে, এই একটা টুইটেই তথাগত রায় বুঝিয়ে দিলেন, দিলীপ ঘোষদের সঙ্গে সংঘাতের রাস্তা তুইতেইতিনি কোনোভাবেই সরে আসছেন না।