বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

'হিন্দি ভাষণ মানুষের মাথার উপর দিয়ে যায়'! স্মৃতি ইরানির মুখে বাংলা শুনে মুগ্ধ তথাগত রায়

০৫:৫৩ পিএম, সেপ্টেম্বর ২৫, ২০২১

'হিন্দি ভাষণ মানুষের মাথার উপর দিয়ে যায়'! স্মৃতি ইরানির মুখে বাংলা শুনে মুগ্ধ তথাগত রায়

উপনির্বাচনে ভবানীপুরের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের জন্য প্রচারে রাজ্যে এসেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। বাড়ি বাড়ি গিয়ে প্রচারও করেছেন তিনি। একই সঙ্গে সাবলীল বাংলায় নিজের বক্তব্য রেখেছেন। তা নিয়েই প্রশংসায় পঞ্চমুখ প্রাক্তন বিজেপি নেতা তথাগত রায়। কেন্দ্রীয় মন্ত্রীর মুখে বাংলা শুনে মুগ্ধ প্রাক্তন বিজেপি নেতা। ট্যুইটে তা প্রকাশও করলেন তিনি।

তথাগত ট্যুইটে লিখেছেন, 'বাংলার মাটিতে স্মৃতি ইরানিকে স্বাগত জানাচ্ছি। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে বাংলায় যে সমস্ত কেন্দ্রীয় নেতারা প্রচারে এসেছিলেন, তাঁদের মধ্যে একমাত্র আপনিই সাবলীলভাবে বাংলা বলতে পারেন। হিন্দি ভাষণ দিলে অনেকেরই মাথার উপর দিয়ে যায়, বিশেষত গ্রামবাংলার মহিলাদের। প্রচারের ক্ষেত্রে আপনি বেশি সময় দিতে পারেননি তার জন্য দুঃখ লাগছে।'

উল্লেখ্য, ২০২১-এর বিধানসভা নির্বাচনের সময় প্রচারের জন্য বাংলায় এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ থেকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সহ আরও অনেকে। রাজ্যে এসে তাঁরা মূলত হিন্দিতেই বক্তৃতা দিয়েছেন। বক্তব্যের মাঝে এক-দু লাইন বাংলায় বললেও সম্পূর্ণ ভাষণই ছিল হিন্দিতে। এই কারণে কেন্দ্রীয় নেতাদের মন্তব্য বুঝতে অসুবিধা হতে পারে, এই তত্ত্বও রাজ্য রাজনৈতিক মহলে ঘোরাফেরা করছে। তবে এই নিয়ে প্রথম মুখ খুললেন তথাগত রায়ই। স্মৃতি ইরানির প্রশংসা করে তিনি যেন ফের হিন্দিতে ভাষণ দেওয়ার অসুবিধাগুলির দিকেই ইঙ্গিত করলেন।

https://twitter.com/tathagata2/status/1441445673233121289?s=20

প্রসঙ্গত, রাজ্যে এসে কালীঘাট মন্দিরে পুজো দিয়ে প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের জন্য প্রচার শুরু করেন স্মৃতি। বাড়িতে বাড়িতে গিয়ে লিফলেট বিলি করার পাশাপাশিই প্রয়াত বিজেপি কর্মী মানস সাহার বাড়িতেও যান কেন্দ্রীয় মন্ত্রী। আধঘণ্টার বেশি সময় মানস সাহার স্ত্রী , মেয়ে ও পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন স্মৃতি। এদিকে, তাঁর জন্য প্রচার করতে আসার কেন্দ্রীয় মন্ত্রীকে ট্যুইট করে ধন্যবাদও জানিয়েছেন প্রিয়াঙ্কা।