সপ্তাহের প্রথম দিনেই ট্যাক্সি ধর্মঘট! হয়রানি নিত্যযাত্রীদের

সপ্তাহের প্রথম দিনেই ট্যাক্সি ধর্মঘট! হয়রানি নিত্যযাত্রীদের
সপ্তাহের প্রথম দিনেই ট্যাক্সি ধর্মঘট! হয়রানি নিত্যযাত্রীদের

ট্যাক্সিতে উঠলে সর্বনিম্ন ভাড়া করতে হবে ৫০টাকা। এই দাবিতে আজ সোমবার রাজ্যজুড়ে ট্যাক্সি ধর্মঘটের ডাক দিয়েছে এআইটিইউসি ট্যাক্সি সংগঠন। এই ধর্মঘটে সামিল হয়েছেন হলুদ এবং নীল সাদা ট্যাক্সিও। সপ্তাহের প্রথম দিনেই ট্যাক্সি ধর্মঘটের স্বাভাবিকভাবেই নাজেহাল হতে হচ্ছে নিত্যযাত্রীদের।

সংগঠনের দাবি, বর্তমানে যেভাবে পেট্রোপণ্যের দাম বাড়ছে তাতে বহুবার রাজ্য সরকারের কাছে ট্যাক্সি ভাড়া বাড়ানোর দাবি করা হয়েছে। কিন্তু রাজ্য সরকার সে বিষয়ে কোনো রকম কর্ণপাত করেনি। এমনকি তাদের কোন রকম ভর্তুকি দেওয়ার আশ্বাস দেওয়া হয়নি। এদিকে অ্যাপসগুলি নিজেদের ইচ্ছেমতো ভাড়া বৃদ্ধি করছে বলে অভিযোগ করেছে সংশ্লিষ্ট সংগঠন। এই সব কিছুর দাবিতেই এদিন ধর্মঘটের ডাক দিয়েছে ট্যাক্সি সংগঠন।

ওয়েস্টবেঙ্গল ট্যাক্সি অপারেটরস কো- অর্ডিনেশন কমিটির আহ্বায়ক নওল কিশোর শ্রীবাস্তব জানান, “পুলিশের জয়েন্ট কমিশনারের দফতরে চিঠি দেওয়া হয়েছে। তবে পুলিশ অনুমতি দেয়নি ধর্মঘটের। কিন্তু ধর্মঘট হবেই।” একইসঙ্গে এদিন পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিমকেও তারা একটি স্মারকলিপি জমা দেবেন বলে জানান।

এদিন দুপুর বারোটা নাগাদ সুবোধ মল্লিক স্কয়ারে জমায়েত হবে ট্যাক্সি সংগঠনের সদস্যদের। কলকাতার প্রায় ১০ হাজার ট্যাক্সি এই আন্দোলনে শামিল হবে বলে দাবি করেছেন তারা। সেখানে এক ঘন্টার প্রতিবাদ সভা হবে। প্রথমে প্রতিবাদ সভা করে পরিবহন ভবনে তাদের যাওয়ার কথা থাকলেও পুলিশের অনুমতি না মেলায় সেই সিদ্ধান্ত বাতিল করা হয়েছে।

এদিকে সপ্তাহের প্রথম দিনেই সকাল বেলা থেকে ট্যাক্সি নাপে নাজেহাল হতে হচ্ছে নিত্যযাত্রীদের। একইসঙ্গে রাস্তায় গণপরিবহন হিসেবে বাসের সংখ্যা আগের থেকে অনেকখানি কম। যার জেরে সবমিলিয়ে তাহের প্রথম দিনেই চূড়ান্ত হয়রানির শিকার হতে হচ্ছে অফিস যাত্রীদের।