শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

টিম ইন্ডিয়ায় পূজারা-রাহানের ভবিষ্যৎ কী? স্পষ্ট জানিয়ে দিলেন ভারতের ব্যাটিং কোচ

১১:৩১ এএম, নভেম্বর ২৯, ২০২১

টিম ইন্ডিয়ায় পূজারা-রাহানের ভবিষ্যৎ কী? স্পষ্ট জানিয়ে দিলেন ভারতের ব্যাটিং কোচ

দীর্ঘদিন ধরেই অফ ফর্মে রয়েছেন ভারতীয় টেস্ট দলের দুই নির্ভরযোগ্য ব্যাটার অজিঙ্ক্য রাহানে ও চেতেশ্বর পূজারা। পরিসংখ্যান অনুযায়ী, বিগত দুই বছরে পূজারার গড় ২০.৩৭ (২০২০) ও ৩০.৪২ (২০২১)। রাহানে গড় ৩৮.৮৫ (২০২০) ও ১৯.৫৭ (২০২১)। চলতি ভারত বনাম নিউজিল্যান্ড টেস্টে দু'জনেই আবার গুরু দায়িত্বে! অধিনায়ক বিরাট কোহলির অনুপস্থিতিতে দলের নেতৃত্ব সামলাচ্ছেন রাহানে। সহ-অধিনায়ক হিসেবে রয়েছেন পূজারা। কিন্তু তবুও অভিজ্ঞ এই দুই ব্যাটারের ব্যাটে তেমন রান নেই। কানপুরের প্রথম টেস্টে দুই ইনিংস মিলিয়ে পূজারা করেছেন ৪৮ রান (২৬ ও ২২)। অন্যদিকে রাহানে করেছেন ৩৯ রান (৩৫ ও ৪)।

[caption id="attachment_41792" align="alignnone" width="1280"]টিম ইন্ডিয়ায় পূজারা-রাহানের ভবিষ্যৎ কী? স্পষ্ট জানিয়ে দিলেন ভারতের ব্যাটিং কোচ / Image Source: Twitter @cheteshwar1 টিম ইন্ডিয়ায় পূজারা-রাহানের ভবিষ্যৎ কী? স্পষ্ট জানিয়ে দিলেন ভারতের ব্যাটিং কোচ / Image Source: Twitter @cheteshwar1[/caption]

স্বাভাবিকভাবেই সমালোচকদের প্রশ্নের মুখে পড়েছেন রাহানে ও পূজারা। অভিজ্ঞ দুই ক্রিকেটারের ব্যাটিং ব্যর্থতায় নেটিজেনরাও রীতিমতো হতাশ। সকলেই রব তুলেছেন, এবার দু'জনের বিশ্রাম নিয়ে নতুন কোনও ব্যাটারকে নিজেদের জায়গা ছেড়ে দেওয়া উচিৎ। কিউয়িদের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দুই ব্যাটারকে বাদ দেওয়ার দাবিও তুলেছেন অনেকে। তবে টিম ম্যানেজমেন্ট কিন্তু সে পথে হাঁটছে না। রাহানে-পূজারার উপর যে ম্যানেজমেন্টের পূর্ণ আস্থা রয়েছে, তা ফের আরেকবার বুঝিয়ে দিলেন ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। জানিয়ে দিলেন, রাহানে বা পূজারার রানে ফেরা কেবল সময়ের অপেক্ষা।

এই প্রসঙ্গে ম্যাচের পর বিক্রম রাঠোর জানিয়েছেন, "আমরা অবশ্যই চাই আমাদের টপ অর্ডার ব্যাটে অবদান রাখুক। যে ক্রিকেটারদের নিয়ে কথা হচ্ছে তারা সকলেই ৮০-৯০টি টেস্ট খেলেছেন। এত ম্যাচ খেলে দেশের জন্য অনেক ম্যাচে ভাল করেছেন। যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে৷ আমি বুঝতে পারছি যে, তাঁরা এখন রানের মধ্যে নেই। তবে অতীতে দু'জনেই ভারতের জন্য খুব গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন। আমি নিশ্চিত যে ভবিষ্যতেও তাঁরা ফের তা করবেন। আরও গুরুত্বপূর্ণ ইনিংস উপহার দেবেন। খুব দ্রুতই ওঁরা রানে ফিরবেন।"