বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

২০২২-এ ফের ইংল্যান্ড সফরে যাচ্ছেন কোহলি অ্যান্ড কোং! রইল ODI ও T-20 সিরিজের সময়সূচী

০৯:২৭ পিএম, সেপ্টেম্বর ৮, ২০২১

২০২২-এ ফের ইংল্যান্ড সফরে যাচ্ছেন কোহলি অ্যান্ড কোং! রইল ODI ও T-20 সিরিজের সময়সূচী

বর্তমানে ইংল্যান্ডে পাঁচ টেস্টের সিরিজ খেলতে ব্যস্ত বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল। আপাতত সিরিজে ২-১ এগিয়ে ভারত, পাখির চোখ ম্যাঞ্চেস্টারে শেষ টেস্টে। তবে সিরিজ শেষের আগেই ইংল্যান্ড ও ওয়েলস বোর্ড (ECB) ঘোষণা করে দিল, আগামী বছর ফের ব্রিটিশের মাটিতে খেলতে আসতে চলেছে টিম ইন্ডিয়া। অর্থাৎ ২০২২-এ আবারও ইংল্যান্ড সফরে যাচ্ছেন কোহলি অ্যান্ড কোং। তবে টেস্ট নয়, এবার তা সীমিত ওভারের জন্য।

বুধবার ইংল্যান্ড ও ওয়েলস বোর্ডের তরফে জানানো হল, '২২ সালের আইপিএল শেষ হলেই ফের ইংল্যান্ডে পা পড়বে ভারতীয় দলের। আগামী বছরের জুলাইতেই ইংরেজ বিরুদ্ধে মাঠে নামবেন কোহলিরা৷ তিনটি করে টি-২০ ও ওয়ান-ডে সিরিজ খেলবে দুই দল। লড়াই শুরু হবে ১ জুলাই ওল্ড ট্র্যাফোর্ডে টি-২০ দিয়ে। শেষ ১৪ জুলাই লর্ডসে ওয়ান-ডে সিরিজের শেষ ম্যাচ খেলে।

উল্লেখ্য, আগামী এক বছর পরপর ক্রীড়াসূচীতে ঠাসা কোহলিরা। চলতি টেস্ট সিরিজ শেষ হলেই সেপ্টেম্বর থেকে শুরু আইপিএলের দ্বিতীয় পর্ব। এরপর অক্টোবর থেকে শুরু হচ্ছে টি-২০ বিশ্বকাপ। বিশ্ব সেরার লড়াই শেষ হলেই পরপর নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার সঙ্গে সিরিজ খেলবে ভারত। তারপর আগামী মরশুমের আইপিএলও চলে আসবে। এসবের মাঝেই বিরাটদের সঙ্গে আগামী বছরের সিরিজ খেলার প্ল্যান ছকে ফেলল ECB।

এবার একনজরে দেখে নেওয়া যাক,

ওয়ানডে ও টি-২০ সিরিজের সময়সূচী:

টি-২০ সিরিজ প্রথম টি-২০: ১ জুলাই, ম্যাঞ্চেস্টার দ্বিতীয় টি-২০: ৩ জুলাই, নটিংহাম তৃতীয় টি-২০: ৬ জুলাই, সাউদাম্পটন

ওয়ান-ডে সিরিজ প্রথম ওয়ান-ডে: ৯ জুলাই, বার্মিংহাম দ্বিতীয় ওয়ান-ডে: ১২ জুলাই লন্ডন, দ্য ওভাল তৃতীয় ওয়ান-ডে: ১৪ জুলাই লন্ডন, লর্ডস

https://twitter.com/englandcricket/status/1435558540035383300?s=20