শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

মাত্র ২৩০ টাকারও কমে সারাবছর চালু থাকবে এই সিম, রইল বিস্তারিত

সৌভিক বেজ

প্রকাশিত: জুন ২৪, ২০২২, ১১:২৮ পিএম | আপডেট: জুন ২৫, ২০২২, ০৫:২৮ এএম

মাত্র ২৩০ টাকারও কমে সারাবছর চালু থাকবে এই সিম, রইল বিস্তারিত
মাত্র ২৩০ টাকারও কমে সারাবছর চালু থাকবে এই সিম, রইল বিস্তারিত

অনেকেই প্রাইমারি সিম এর পাশাপাশি আরও একটি সিম ব্যবহার করেন। যেটি শুধুমাত্র চালু রাখতেই অনেক টাকা খরচ হয়ে যায়। তাই তারা BSNL এর এই প্যাকটি ব্যাবহার করতে পারেন। এই নতুন প্রিপেইড প্ল্যানটি কিছুদিন আগে সরকারি টেলিকম সংস্থা লঞ্চ করেছিল। BSNL-এর মাত্র ১৯ টাকার একটি প্রিপেইড প্ল্যান রয়েছে যা ৩০ দিনের জন্য আপনার সিমকে অ্যাকটিভ রাখবে।

আর এই সংস্থা প্ল্যানটির নাম দিয়েছে ভয়েস রেট কাটার। এতে অন-নেট এবং অফ-নেট কলের হার প্রতি মিনিটে ২০ পয়সা হয়ে যায়। মোবাইলে অন্য কোনও ডেটা প্ল্যান বা ব্যালেন্স না থাকলেও, শুধু এই প্ল্যানের মাধ্যমে সিম কার্ড চালু থাকবে।

অর্থাৎ আপনি ইনকামিং কল রিসিভ এবং অন্যান্য পরিষেবা ব্যাবহার করতে পারবেন। যদি এক বছরের জন্য অর্থাৎ ১২ মাস এই ১৯ টাকার প্ল্যান রিচার্জ করেন তাহলে সেই প্ল্যানে খরচ হবে মাত্র ২২৮ টাকা। BSNL-এর এই প্রিপেইড প্ল্যানটি অন্যান্য টেলিকম অপারেটরের তুলনায় অনেক সস্তা।

যেখানে অন্য যে কোনো টেলিকম সংস্থার সিম সক্রিয় রাখতে ৫০ থেকে ১২০ টাকা পর্যন্ত খরচ করতে হয়। সেখানে এই কোম্পানি দিচ্ছে মাত্র ১৯ টাকায়। আপনার যদি যদি সেকেন্ডারি সিম থাকে তবে ১৯ টাকার প্রিপেড প্ল্যান ব্যবহার করতে পারেন। 

তবে সকলেই হয়তো জানেন BSNL এখনো 3G পরিষেবা দেয়, যেখানে অন্যান্য টেলিকম অপারেটররা 4G পরিষেবা অফার করে। যদিও বিএসএনএল এই বছরের ১৫ অগাস্ট 4G পরিষেবা চালু করার প্রস্তুতি নিচ্ছে। তাই চাইলে এই প্লান ব্যাবহার করতে পারেন।