শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

এই যন্ত্রটি গাড়িতে লাগালে আর ভয় থাকবে না চুরির, কিভাবে ব্যাবহার করবেন? জেনে নিন

সৌভিক বেজ

প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২, ১১:৪৭ পিএম | আপডেট: ডিসেম্বর ২৫, ২০২২, ০৫:৪৭ এএম

এই যন্ত্রটি গাড়িতে লাগালে আর ভয় থাকবে না চুরির, কিভাবে ব্যাবহার করবেন? জেনে নিন
এই যন্ত্রটি গাড়িতে লাগালে আর ভয় থাকবে না চুরির, কিভাবে ব্যাবহার করবেন? জেনে নিন

বিশ্বজুড়ে ক্রমশ গাড়ি চোরদের দৌরাত্ম্য বাড়ছে। চোরেরা নিত্যনতুন কৌশলে দামি গাড়ি এবং বাইক চুরি করে নিয়ে যাচ্ছে। ফলে বহুমূল্যবান গাড়ি বা বাইকের মালিকদের জন্য বিষয়টি খুবই ভয়ানক। নিজেদের দামি গাড়ি কিংবা বাইককে সুরক্ষিত রাখতে জিপিএস ট্র্যাকার ব্যবহার করতে পারেন আপনি। এর মাধ্যমে ব্যবহারকারীরা নিজেদের গাড়ির লাইভ লোকেশন জানতে পারবেন সহজেই। 

গাড়ি-বাইক মালিকদের জন্য কয়েকটি দারুন জিপিএস ট্র্যাকারের খোঁজ রইল যা অনলাইনে অত্যন্ত সাশ্রয়ী মূল্যে উপলব্ধ রয়েছে-

Ajjas – Waterproof GPS Tracker for Bike: এই জিপিএস ট্র্যাকার ডিভাইসটি বাইক, গাড়ি এবং বাসের জন্য খুবই উপযুক্ত। তবে অন্যান্য যানবাহনেও এটিকে ব্যবহার করা যেতে পারে। এর সাহায্যে গাড়ির লাইভ লোকেশন খুব সহজে জেনে ফেলা যায়। এটি একটি ওয়াটারপ্রুফ ট্র্যাকার। অর্থাৎ, জল পড়লেও ডিভাইসটি খারাপ হওয়ার কোনোও সম্ভাবনা নেই। অ্যামাজন থেকে এই জিপিএস ট্র্যাকারটি কিনতে হলে ১,৭৯০ টাকা দাম পরবে।

Fleettrack – Hidden Water – Resistant GPS Tracker: এই ছোট্ট জিপিএস ট্র্যাকারটি ইতিমধ্যেই গ্রাহকমহলে বিশেষ জনপ্রিয়তা পেয়েছে। ইঞ্জিন লক সহ আসা এই ডিভাইসটি মূলত বাই সুরক্ষিত রাখতে যথাযথভাবে সাহায্য করবে। দুর্ঘটনাবশত চুরি হয়ে গেলে এটির সাহায্যে বাইকের লাইভ লোকেশনও খুব সহজেই জেনে ফেলা যাবে। অ্যামাজনে এই জিপিএস ট্র্যাকারটির দাম ১,৭৯৯ টাকা।

Hirparag GPS Tracker Waterproof Device: এখন অ্যামাজনে এই জিপিএস ট্র্যাকারটি কিনতে হলে ১,৫৯৯ টাকা দাম যাচ্ছে। স্কুটার, বাইক, গাড়ি সহ অন্যান্য একাধিক যানবাহনের সুরক্ষার স্বার্থে এটিকে ব্যবহার করা যেতে পারে। দুর্ভাগ্যবশত গাড়ি চুরি হয়ে গেলে অ্যালার্ম প্রেরণ করে এই জিপিএস সিস্টেমটি সতর্ক করবে মালিককে।