শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

Whatsapp নাম্বার সেভ নেই, তাও পাঠানো যাবে মেসেজ! কিভাবে? রইল সেই পদ্ধতি

সৌভিক বেজ

প্রকাশিত: জুন ১৪, ২০২২, ১১:৪৯ পিএম | আপডেট: জুন ১৫, ২০২২, ০৫:৪৯ এএম

Whatsapp নাম্বার সেভ নেই, তাও পাঠানো যাবে মেসেজ! কিভাবে? রইল সেই পদ্ধতি
Whatsapp নাম্বার সেভ নেই, তাও পাঠানো যাবে মেসেজ! কিভাবে? রইল সেই পদ্ধতি

একটি অত্যন্ত জনপ্রিয় মেসেজিং app হলো Whatsapp। এক্ষেত্রে এমন অনেক সময় আসতে পারে যখন হয়তো আপনি কাউকে মেসেজ পাঠাতে চাইছেন কিন্তু তার নাম্বার আপনার কাছে সেভ নেই। আপনি হয়তো চাইছেন না তার নাম্বার সেভ করতে। 

কারণ আপনি যদি তার নাম্বার সেভ করেন তাহলে সে আপনার স্ট্যাটাস দেখতে পাবে সেগুলো হয়তো আপনি চাইছেন না। এক্ষেত্রে যদিও নাম্বার hide করে স্ট্যাটাস দেওয়ার অপশন থাকে। এখন যে পদ্ধতি সম্পর্কে জানাবো তাতে নাম্বার সেভ না করেই মেসেজ পাঠানো সম্ভব। যদিও অফিসিয়ালভাবে whatsapp এ এটা করা যায়না, তাও এই পদ্ধতি ব্যাবহার করলে আপনার কোনোরকম সমস্যা হবেনা।

পদ্ধতিটি খুবই সহজ এবং নম্বর সেভ না করা পরিচিত মানুষের সঙ্গে চ্যাট শুরু করতে পারবেন খুব কম সময়ে। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের একটি অফিসিয়াল শর্টকাট লিঙ্কে অ্যাক্সেস রয়েছে সেটাই এখানে ব্যাবহার করা হবে  এটি কীভাবে করবেন তার ধাপগুলি নীচে দেখুন।

আপনার স্মার্টফোনে যেকোনো ব্রাউজার খুলুন এবং অ্যাড্রেস বারে "https://wa.me/phonenumber" এই ধরণটি টাইপ করুন। এই URL কপি এবং পেস্ট করতে পারেন শুধু "phonenumber"-এর পরিবর্তে আপনাকে প্রথমে URL-এ মোবাইল ফোন নম্বর টাইপ করে দিতে হবে। আপনি আপনার ফোন নম্বর লেখার পরে "https://wa.me/993325387" এরকম দেখতে হবে URL টা।

এটি দিয়ে এন্টার দিলেই "কন্টিনিউ চ্যাট" নামক একটি সবুজ বাক্স এখন উপস্থিত হবে। তার উপর শুধু টাচ করলেই আপনার WhatsApp অ্যাকাউন্টে খুলে যাবে এবং আপনি সেই নাম্বারে chat করতে পারবেন।