রবিবার, ০২ অক্টোবর, ২০২২

যে কারোর মেসেজ ডিলিট করতে পারবে এডমিন, নয়া ফিচার আনছে Whatsapp

সৌভিক বেজ

প্রকাশিত: আগস্ট ৬, ২০২২, ১১:৩৬ পিএম | আপডেট: আগস্ট ৬, ২০২২, ১১:৩৬ পিএম

যে কারোর মেসেজ ডিলিট করতে পারবে এডমিন, নয়া ফিচার আনছে Whatsapp
যে কারোর মেসেজ ডিলিট করতে পারবে এডমিন, নয়া ফিচার আনছে Whatsapp

এই বিশেষ ফিচারটি গ্রুপ অ্যাডমিনদের তাদের গ্রুপগুলি আরও ভালভাবে নিয়ন্ত্রণ করার সুবিধা দেবে। সাম্প্রতিক রিপোর্ট বলছে, WhatsApp শীঘ্রই একটি নতুন আপডেট প্রকাশ করবে যাতে গ্রুপে অ্যাডমিনদের নিয়ন্ত্রণ বাড়বে। এক্ষেত্রে মূলত কোনো গ্রুপের মেসেজগুলি সবার জন্য ডিলিট করার নতুন অপশন পাবেন অ্যাডমিনরা। WABetaInfo-র রিপোর্ট অনুযায়ী, নতুন ফিচারটি ‘অ্যাডমিন ডিলিট’ (Admin Delete) ফিচার নামে আসবে।

এর ফলে গ্রুপের ওপর এখন থেকে অনেক বেশি নিয়ন্ত্রণ থাকবে গ্রুপ অ্যাডমিনদের এমনটাই মনে করা হচ্ছে। Wabetainfo জানিয়েছে যে শীঘ্রই হোয়াটসঅ্যাপ গ্রুপ অ্যাডমিনরা গ্রুপের প্রত্যেকের মেসেজ ইচ্ছানুযায়ী মুছে ফেলতে সক্ষম হবেন। আপাতত, শুধুমাত্র নির্বাচিত বিটা পরীক্ষকদের এই বৈশিষ্ট্যটিতে অ্যাক্সেস রয়েছে তবে WhatsApp আগামী দিনে সকলের জন্যই এই ফিচার নিয়ে আসতে চলেছে। এই ফিচার ব্যবহৃত হলে অর্থাৎ অ্যাডমিন কোনো মেসেজ গ্রুপ থেকে ডিলিট করলে বাকি মেম্বাররা একটি নোটিফিকেশন পাবেন।

অর্থাৎ ‘ডিলিট ফর এভরিওয়ান’ অপশন ব্যবহার করলেও যেমন মেসেজ ডিলিট হয়েছে বলে জানা যায়, তেমনই গ্রুপ মেম্বাররা টের পাবেন যে কোনো মেসেজ অ্যাডমিন কর্তৃক রিমুভ হয়েছে। আপনি যদি বিটা ইউজার এবং গ্রুপ অ্যাডমিন হন তাহলে আপনি দেখতে পাবেন নতুন এই ফিচার অ্যাড হয়েছে যেটা “delete for everyone” নামে সামনে এসেছে। এই ফিচারের মাধ্যমে গ্রুপে থাকা যে কারুর মেসেজ আপনি নিজে চাইলেই ডিলিট করতে পারবেন। Wabetainfo রিপোর্টে বলা হয়েছে ফিচার অ্যাডমিন ডিলিট শুধুমাত্র বিটা ইউজারদের জন্য বর্তমানে প্রযোজ্য।