বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

ঘর বা দোকানে ব্যাবহার করুন এই ডিভাইস, চুরি আটকানো খুবই সহজ হবে

সৌভিক বেজ

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩, ১১:৪৮ পিএম | আপডেট: জানুয়ারি ৭, ২০২৩, ০৫:৪৮ এএম

ঘর বা দোকানে ব্যাবহার করুন এই ডিভাইস, চুরি আটকানো খুবই সহজ হবে
ঘর বা দোকানে ব্যাবহার করুন এই ডিভাইস, চুরি আটকানো খুবই সহজ হবে

ডিজিটাল লক এর সাহায্যে চুরি আটকানো খুবই সহজ। ডিজিলকের একটি নতুন ভার্সন লঞ্চ করা হয়েছে যা স্মার্টফোনের সাহায্যে বা ম্যানুয়ালি দুই ভাবেই ব্যবহার করা যায়। এটি চুরির সময় অ্যালার্মের সাহায্যে সকলকে সতর্ক করে দেয়। এই লক ব্যাবহারের সবচেয়ে বড় সুবিধে হল এটি চোর ধরতেও সাহায্য করে। এই তালাটিতে ভুল চাবি লাগালেই সাইরেন বেজে ওঠে, এর সাহায্যে খুব সহজেই আশেপাশে থাকা মানুষরা চোরকে ধরতে পারে তৎক্ষণাৎ।

আপনি চাইলে অ্যালার্ম লকটিকে সাধারণ লক হিসাবেও ব্যবহার করতে পারেন। এর জন্য আলাদা ভাবে অন্য কোনও ডিভাইসের প্রয়োজন হবে না। এটি স্মার্টফোনের সঙ্গে সংযুক্ত না করেই এটি স্বাভাবিক ভাবে ব্যবহার করা যেতে পারে। ফলে এতে অ্যালার্ম ব্যবহার না করলে, ভুল চাবি দিয়ে খোলা হলেও এটি থেকে কোনও শব্দ আসবে না।

সাধারণ তালার মতো এটি বাড়ির ভিতরে যে কোনও জায়গায় ইনস্টল করা যেতে পারে। বাড়ির বাইরে বেরোনোর সময় দরজায় শুধুমাত্র অ্যালার্ম সেট করে বেরোতে হবে। সাধারণত সময় নির্ধারণের পর যে কোনও গ্যাজেটে অ্যালার্ম সেট করার জন্য স্মার্টফোনের প্রয়োজন হয়। এর জন্য ব্লুটুথ কানেকশন ব্যাবহার করতে হয়।

যাঁরা ইতিমধ্যেই স্মার্ট অ্যালার্ম সাইরেন লক ব্যবহার করেন, তাঁদের আর আলাদা কোনও ডিভাইসের প্রয়োজন হবে না। এটি একদিকে সাধারণভাবে এবং অন্য দিকে অ্যালার্ম সহ ব্যবহার করা যেতে পারে।