শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

কোনো App ছাড়াই ডাউনলোড করতে পারবেন ফেসবুক ভিডিও, কিভাবে? রইল পদ্ধতি

সৌভিক বেজ

প্রকাশিত: আগস্ট ৫, ২০২২, ১১:৪৬ পিএম | আপডেট: আগস্ট ৬, ২০২২, ০৫:৪৬ এএম

কোনো App ছাড়াই ডাউনলোড করতে পারবেন ফেসবুক ভিডিও, কিভাবে? রইল পদ্ধতি
কোনো App ছাড়াই ডাউনলোড করতে পারবেন ফেসবুক ভিডিও, কিভাবে? রইল পদ্ধতি

ফেসবুক (Facebook) স্ক্রল করতে করতে আমরা প্রায়শ বহু ভাইরাল ভিডিও’র দেখা পেয়ে থাকি। যেগুলো হয়তো খুবই ভালো লেগে যায়। তাই শেয়ার ও করে ফেলি। কিন্তু অনেক সময় তা সঞ্চয় করে রাখার জন্য ডাউনলোড করতে হয়। কিন্তু তার জন্য আবার একটা app ইনস্টল করা একটু ঝক্কির কাজ। সেক্ষেত্রে কোনো app ছাড়াই কিভাবে ডাউনলোড করবেন, রইল তার পদ্ধতি-

প্রথমে ফেসবুক অ্যাপ ওপেন করুন। এবার যে ভিডিওটি ডাউনলোড করতে চান তা ট্যাপ করুন। সেখানে শেয়ার (Share) বাটনে ক্লিক করে লিঙ্ক কপি করতে Copy Link সিলেক্ট করুন। এবার মোবাইলের যে কোনো ব্রাউজার থেকে savefrom.net ওয়েবসাইট ওপেন করুন।

এখানে ‘Paste your video link here’ অংশে গিয়ে পূর্বের কপি করা লিঙ্ক Paste করুন। তারপর Download অপশনে ট্যাপ করুন। যে রেজোলিউশনের ভিডিও ডাউনলোড করতে চান, তা সিলেক্ট করতে হবে। এবার Download video অপশনে ট্যাপ করলেই পছন্দের ভিডিওটি ফোনে সেভ হয়ে যাবে।

জেনে রাখা ভালো, আইওএস (iOS) ব্যাবহারকারীরা উপরের বর্ণিত পদ্ধতিতে ভিডিও ডাউনলোডের পর, সেটি Safari ব্রাউজার থেকে ওপেন করুন। এর পরের ধাপে নীচের দিকে অবস্থিত, Share অপশন সিলেক্ট করতে হবে। এবার ‘Save Video’ অপশন বেছে নিলেই, ভিডিওখানি ইউজারের আইফোন (iPhone) ডিভাইসেও সেভ হয়ে যাবে।