শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

কোনো একজনের থেকে Whatsapp এর Last Seen লুকিয়ে রাখতে চান? আসছে সেই আপডেট

সৌভিক বেজ

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২২, ০৪:০৯ পিএম | আপডেট: এপ্রিল ২০, ২০২২, ১০:০৯ পিএম

কোনো একজনের থেকে Whatsapp এর Last Seen লুকিয়ে রাখতে চান? আসছে সেই আপডেট
কোনো একজনের থেকে Whatsapp এর Last Seen লুকিয়ে রাখতে চান? আসছে সেই আপডেট

Meta কোম্পানি অধিনস্ত WhatsAppটি কয়েকদিন ছাড়াই একের পর এক নতুন ফিচার নিয়ে হাজির হয়। আবারও একটি নতুন ফিচার নিয়ে আসছে এটি। খুব শীঘ্রই আসতে চলেছে এই নতুন সুবিধা। এই নতুন ফিচারটি জূক্টো হোলে WhatsApp-উজাররা যে কোনও একজন ব্যক্তির থেকে লুকিয়ে রাখতে পারবেন তাঁদের লাস্ট সিন স্ট্যাটাসটি, অর্থাৎ শেষ কখন অনলাইন হয়েছিলেন সেই সময়টি। এতদিন পর্যন্ত লাস্ট সিন স্ট্যাটাস লুকিয়ে রাখা যেত সমস্ত মানুষের থেকে একসাথে।

আবার এই অপশন অন করলে অন্য সকল কন্ট্যাক্টের ‘লাস্ট সিন স্ট্যাটাস’ও দেখতে পাত না সেই ইউজার। তবে এই নতুন ফিচারের মাধ্যমে Whatsapp ব্যবহারকারীরা যে  বিশেষ ব্যক্তির থেকে বা কয়েকজন ব্যক্তির নিজের লাস্ট সিন লুকিয়ে রাখতে চান সেটা করতে পারবেন। জানা যাচ্ছে যে WhatsApp এর এই নতুন ফিচার নিয়ে এখন পরীক্ষা নিরীক্ষা। তবে খুব তাড়াতাড়ি এই নতুন ফিচার চালু হয়ে যাবে।

WABetainfo-এর রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে এই নতুন ফিচারটি অ্যান্ড্রয়েড এবং আইওএস বিটা দু’টি ভার্সনের জন্যই আসবে এই ফিচার। নতুন ফিচারটি চালু করার আগে পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে এই দু’টি ভার্সনেই। তবে কবে যে এই ফিচার লঞ্চ করা হবে সেই বিষয়ে এখনও সংস্থার তরফ থেকে কিছু জানা যায়নি। কিন্তু, ধরে নেওয়া হচ্ছে, আগামী মাসের মধ্যেই WhatsApp-এর এই নতুন ফিচার চালু হয়ে যাবে।

Meta-অধীনস্থ অন্যতম ও সকলের পরিচিত মেসেজিং প্লাটফর্ম WhatsApp ইতিমধ্যেই জানিয়েছে যে ২০২২ সালে মোট পাঁচটি নতুন ফিচার চালু করতে চলেছে তারা। এই ৫টি ফিচার হল - ফাইল শেয়ার করার লিমিট ১০০ এমবি থেকে বাড়িয়ে ২জিবি করা, WhatsApp এর অডিও কলে ৩২ জন সদস্য যুক্ত হতে পারবে, গ্রুপের অ্যাডমিনের ক্ষমতা বৃদ্ধি, যার ফলে তিনি গ্রুপে আসা যে কোনও অপ্রয়োজনীয় মেসেজ ডিলিট করে দিতে পারবেন। আর শেষ ফিচারটি হল WhatsApp-এর লাস্ট সিন স্টেটাস লুকোনোর অপশন।