বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

পড়া যাবে Whatsapp এর ডিলিট করা মেসেজও! কিভাবে? জেনে নিন

সৌভিক বেজ

প্রকাশিত: জুন ৮, ২০২২, ১১:৪৫ পিএম | আপডেট: জুন ৯, ২০২২, ০৫:৪৫ এএম

পড়া যাবে Whatsapp এর ডিলিট করা মেসেজও! কিভাবে? জেনে নিন
পড়া যাবে Whatsapp এর ডিলিট করা মেসেজও! কিভাবে? জেনে নিন

Whatsapp বা ইনস্টাগ্রামে অনেকেই মেসেজ পাঠানোর পর তা ডিলিট করে দেন। যে কারণে আর দেখা যায়না কি ছিল সেই মেসেজে। কিন্তু প্রাপক আগ্রহী থাকে কি মেসেজ পাঠানো হয়েছিল তা নিয়ে। কিভাবে পরবেন সেই মেসেজ! এর কোনো অফিসিয়াল পদ্ধতি না থাকলেও একটি পদ্ধতি আছে যার সাহায্যে পড়া যায়। আসুন জেনে নেওয়া যাক।

খুব সহজেই নোটিফিকেশন হিস্ট্রির সাহায্যে ইউজাররা ডিলিট করা মেসেজ পড়তে পারে। এটি করতে গেলে গ্রাহক হিসেবে আপনাকে কিছু বিষয় খেয়াল রাখতে হবে আগে থেকেই। যেমন প্রথমে আপনাকে হোয়াটসঅ্যাপ নোটিফিকেশন চালু রাখতে হবে। তাই এর ফলে whatsapp এ যেই মেসেজ আসবে, আপনার মোবাইলে তার নোটিফিকেশন পাবেন। 

এরপর কেউ হয়তো আপনাকে একটি মেসেজ পাঠালো এবং আপনি এটি দেখতে পাওয়ার আগেই তিনি এটি মুছে দিয়েছেন৷ এই পরিস্থিতিতে, আপনি সেই বার্তাটির একটি বিজ্ঞপ্তি পাবেন। যেহেতু বার্তাটি মুছে ফেলা হয়েছে তাই সেটি আর পড়তে পারবেন না।

এর জন্য আপনাকে নোটিফিকেশন history option এ যেতে হবে। সেখানে পূর্বে আসা সমস্ত নোটিফিকেশন এর details সেভ থাকবে। ফলে আপনার মোবাইলে যে মেসেজটি এসেছিল সেটার details থেকে যাবে। আর আপনি সহজেই সেখান থেকে বার্তাটি পরে ফেলতে পারবেন।