বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

Jio, Airtel, Vi-র ২৮ দিনের এই প্ল্যান গুলিতে কি কি সুবিধা পাবেন? দেখেনিন

সৌভিক বেজ

প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২২, ০১:৪৫ পিএম | আপডেট: এপ্রিল ১৩, ২০২২, ০৭:৪৫ পিএম

Jio, Airtel, Vi-র ২৮ দিনের এই প্ল্যান গুলিতে কি কি সুবিধা পাবেন? দেখেনিন
Jio, Airtel, Vi-র ২৮ দিনের এই প্ল্যান গুলিতে কি কি সুবিধা পাবেন? দেখেনিন

সমস্ত প্রিপেইড গ্রাহক রিচার্জের ক্ষেত্রে দামের নিরিখে সবথেকে সাশ্রয়ী প্ল্যানটি বেছে নিতে চায়। আর এখন তো শুধু ডেটা বা কলিং নয় সাথে অনান্য সাবস্ক্রিপ্সন ও প্রয়োজন, সমস্ত প্রিপেইড প্ল্যান যেগুলি কম খরচে একাধিক বেনিফিট দেওয়ার জন্য জনপ্রিয়। একাধিক বেনিফিট বলতে অফুরন্ত কলিং ও ডেটা তো থাকছেই পাশাপাশি বিনামূল্যে OTT বা ওভার-দ্য-টপ কনটেন্ট অ্যাক্সেসের সুবিধাটিকেও বলা হচ্ছে। আসুন জেনে নেওয়া যাক জনপ্রিয় টেলিকম সংস্থা Jio, Airtel, Vi এর বিশেষ প্ল্যানগুলি সম্পর্কে-

বিশেষ সুবিধাযুক্ত বাজারে উপলব্ধ Jio-এর কয়েকটি প্রিপেইড প্ল্যান সম্পর্কে জেনে নিন- প্রথমেই বলা যেতে পারে জিও’র ৪৯৯ টাকা মূল্যের প্রিপেইড রিচার্জ এর প্ল্যানটি সম্পর্কে। এই প্ল্যানে ২৮ দিনের বৈধতা থাকে যাতে আপনারা পেয়ে যাবেন প্রতিদিন ২ জিবি করে ইন্টারনেট ডেটা, ১০০ টি করে এসএমএস সহ আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা। বিশেষ বেনিফিট হিসেবে এখানে পাবেন ১ বছরের Disney+ Hotstar এবং এছাড়াও বেশ কিছু Jio Apps -এর ফ্রি সাবস্ক্রিপশন। সুতরাং আপনারা কম খরচে একাধিক সুযোগ-সুবিধা চাইলে এই প্ল্যানটি আপনার জন্য একদম উপযুক্ত।

এছাড়াও যে জিও প্ল্যানে এই ধরনের বেনিফিট পাবেন তার মূল্য হল ৬০১ টাকা। আপনার যদি দৈনিক ডেটা বেশি প্রয়োজন হয় তাহলে আপনি ২৮ দিনের এই প্ল্যান বেছে নিতে পারেন। এতে আপনি প্রতিদিন ৩ জিবি ডেটা, ১০০ এসএমএস ও অফুরন্ত ভয়েস কল করার সুবিধা পাবেন। একইভাবে সাথে পেয়ে যাবেন ১ বছরের Disney+ Hotstar এবং একাধিক জিও অ্যাপ্লিকেশনের সাবস্ক্রিপশন সম্পূর্ণ বিনামূল্যে।

এখন জেনে নিন Airtel এর প্ল্যানগুলি সম্পর্কে- ৪৯৯ টাকার বিনিময়ে আপনি যদি এয়ারটেল প্রিপেইড প্ল্যান বেছে নিতে চান তাহলে ২৮ দিনের ভ্যালিডিটি যুক্ত দৈনিক ২ জিবি ডেটা, ১০০ এসএমএস এবং অফুরন্ত ভয়েস কল করার সুবিধা পাবেন এই প্ল্যানে। সাথে বাড়তি হিসেবে পাবেন Amazon Prime Video প্ল্যাটফর্মের ফ্রি ট্রায়াল উপভোগ ও Wynk Music থেকে গান শোনার সুযোগ সম্পূর্ণ বিনামূল্যে। বিশেষ বেনিফিট হিসেবে আপনারা এতে পাবেন Disney+ Hotstar Mobile এর সাবস্ক্রিপশনটিও।

এছাড়া আপনার যদি দৈনিক ৩ জিবি ইন্টারনেট ডেটা, ১০০ এসএমএস খরচ ও পাশাপাশি আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা  প্রয়োজন হয় তাহলে ৫৯৯ টাকার প্ল্যান রিচার্জ করতে পারেন। এতেও পেয়ে যাবেন ২৮ দিনের ভ্যালিডিটি সাথে এই প্ল্যানে পূর্বের মতোই Amazon Prime Video, Disney+ Hotstar এবং Wynk Music সাবস্ক্রিপশন বিনামূল্যেই থাকবে।

কম খরছে VIএর প্ল্যানগুলি সম্পর্কে জেনে নিন- অনান্য প্ল্যানগুলির মতো ২৮ দিনের মেয়াদ যুক্ত রোজ ২ জিবি ডেটার সুবিধা পেতে হলে Vi অর্থাৎ ভোডাফোন আইডিয়া গ্রাহকেরা ৩৫৯ টাকা মূল্যের প্রিপেইড প্ল্যানটি ব্যবহার করতে পারেন। একইভাবে ডেটা ছাড়াও এতে দৈনিক ১০০ এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কল করার সুবিধা পেয়ে যাবেন। তবে এই প্ল্যানে কিন্তু আপনি কোনো ওটিটি সুবিধা পাবেন না।

এবার যদি আপনার আরও বেশি ডেটা প্রয়োজন হয় তাহলে ৬০১ টাকার প্রিপেইড প্ল্যান রিচার্জ করতে পারেন। এটি প্রত্যহ ৩ জিবি ডেটা, ১০০ এসএমএস খরচ সহ যে কোনো নেটওয়ার্কে অফুরন্ত ভয়েস কল করার সুবিধা দেবে। তাছাড়া এটি ১ বছরের Disney+ Hotstar সাবস্ক্রিপশন দেবে সাথে পাবেন Binge All Night, Weekend Data Roll Over এবং Data Delights এর মতো অনন্য সুবিধাগুলি।