বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

বন্ধ হয়ে গেলো এই জনপ্রিয় অফার! আবারও সমস্যার মুখে Jio গ্রাহকরা

সৌভিক বেজ

প্রকাশিত: মে ২, ২০২২, ০৩:৪০ পিএম | আপডেট: মে ২, ২০২২, ০৯:৪০ পিএম

বন্ধ হয়ে গেলো এই জনপ্রিয় অফার! আবারও সমস্যার মুখে Jio গ্রাহকরা
বন্ধ হয়ে গেলো এই জনপ্রিয় অফার! আবারও সমস্যার মুখে Jio গ্রাহকরা

টেলিকম দুনিয়ায় যে ঝড় তুলেছিল টেলিকম সংস্থা জিও তার জেরে সমস্ত কোম্পানিকেই নিজেদের প্ল্যানে বদল আনতে হয়। তারপর থেকেই যে জিও সবথেকে বড় টেলিকম সংস্থায় পরিনত হয়েছিল তা আর বলার অবকাশ রাখে না। তবে যত সময় পার হচ্ছে ততই এক এক করে বন্ধ হয়ে আসছে নানান অফার। যে কারণে সমস্যায় পরতে হচ্ছে সকল গ্রাহককে।

প্রায় সমস্ত টেলিকম সংস্থাই গত বছর ডিসেম্বর মাসে প্ল্যানের দাম বৃদ্ধি করে, পাশাপাশি এই টেলিকম সংস্থাও একই পথে এগোয়, যে কারনে গ্রাহকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। ইতি মধ্যেই এই কারনে এই টেলিকম সংস্থাকে বহু গ্রাহক হারাতে হয়েছে। সেই কারনেই তারা আবার গ্রাহকদের ফিরিয়ী আনতে ও বিশেষ সুবিধা দিতে একটি বিশেষ অফার চালু করেছিল। কিন্তু সেই অফারটিও বন্ধ হয়ে চলতি মাসেই।

জিও তাদের প্ল্যানের দাম বৃদ্ধি করলেও তাদের গ্রাহকদের জন্য একটি বিশেষ সুবিধা চালু রেখেছিল, জিওমার্ট-এর মধ্য দিয়ে ২০% পর্যন্ত ছাড় দেওয়ার ব্যবস্থা রেখেছিল জিও। ফলস্বরুপ গ্রাহকরা জই ২০০ টাকা বা তার বেশি টাকার রিচার্জ করতেন তাহলে সেক্ষেত্রে ২০% ছাড় পাওয়া যেত। আর সেই ছাড় এর টাকা দিয়ে জিওমার্ট থেকে অন্য কিছু কেনা যেত, অথবা পরবর্তী রিচার্জের সময়েও সেটি ডিসকাউন্ট হিসাবে ব্যবহার করা যেত। মে মাসের ১ তারিখ থেকেই বন্ধ করে দেওয়া হল এই পরিষেবা।

গত বছর ডিসেম্বর মাসে বৃদ্ধি করা হয়েছিল সমস্ত রিচার্জ প্ল্যানে। তারপরই জিও গ্রাহকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছিল পরে সেই ক্ষোভ প্রশমিত করার জন্যই একপ্রকার এই ডিসকাউন্ট এর বাবস্থা করা হয়েছিল। এবার এই ডিসকাউন্ট দেওয়ার অফারটি সম্পূর্ণরূপে বন্ধ করে দেওয়া হল। এখন এই খবর জানার পর গ্রাহকদের মধ্যে কি প্রতিক্রিয়া সৃষ্টি হয় সেটাই দেখার বিষয়। সংস্থা যদিও গত মাসের শুরুতেই জানিয়ে দিয়েছিল যে এই অফার শীঘ্রই বন্ধ হতে যাচ্ছে।