শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

মাসের শুরুতেই মাথায় হাত জিও গ্রাহকদের, আবার বাড়ল খরচ

সৌভিক বেজ

প্রকাশিত: এপ্রিল ১, ২০২২, ০২:০১ পিএম | আপডেট: এপ্রিল ১, ২০২২, ০৮:০১ পিএম

মাসের শুরুতেই মাথায় হাত জিও গ্রাহকদের, আবার বাড়ল খরচ
মাসের শুরুতেই মাথায় হাত জিও গ্রাহকদের, আবার বাড়ল খরচ

এক সময়ে দেশের সমস্ত টেলিকম সংস্থাকে উপেক্ষা করে বৈপ্লবিক পরিবর্তন এনেছিল  Jio তা সকলের জানা। ভারতের বাজারে আগে মোবাইল খরচ অত্যন্ত বেশি ছিল, এই টেলিকম সংস্থা নিজেদের ব্যবসা শুরুর পরে তা বেশ কিছুটা আয়ত্তের মধ্যে এসেছিল সাধারণ মানুষদের। তবে সেই সুদিনও বেশিদিন স্থায়ী হলো না। সম্প্রতি ধাপে ধাপে গ্রাহকদের খরচ বাড়াচ্ছে এই টেলিকম সংস্থা।

গত বছর ডিসেম্বর মাসে সমস্ত টেলিকম সংস্থা তাদের প্ল্যানের দাম বৃদ্ধি করে তখন Jio অন্যান্য টেলিকম সংস্থার মতে নিজেদের প্ল্যানের দাম প্রায় ২০% বৃদ্ধি করেছিল। কিন্তু দাম বৃদ্ধির পরেও এমন একটি অফার এই টেলিকম সংস্থা তার গ্রাহকদের দিচ্ছিল, যাতে অনেকটাই সাশ্রয় হচ্ছিল তাদের। কিন্তু এখন সেই অফার বন্ধ করে দেওয়া হল এই টেলিকম সংস্থার পক্ষ থেকে। যে কারণে এপ্রিল মাসের শুরু থেকেই জিও গ্রাহকদের খরচ অনেকটাই বাড়তে চলেছে।

এতদিন যে অফার চলছিল তাতে জিও তাদের গ্রাহকদের ২০০ টাকা বা তার বেশি রিচার্জ করলে JioMart-এ ২০ শতাংশ ক্যাশব্যাক দিচ্ছিল। এখন এই ক্যাশব্যাক এপ্রিল মাসের ১ তারিখ থেকে বন্ধ করে দিয়েছে এই সংস্থা। এতদিন এই ক্যাশব্যাক পাওয়া যাচ্ছিল বলে গ্রাহকদের রিচার্জে কিছুটা সাস্রয় হচ্ছিল তা সম্পূর্ণ বন্ধ হয়ে গেলো। ফলে এখন থেকে রিচার্জ করার ক্ষেত্রে পুরো টাকাতাই ব্যয় করতে হবে গ্রাহকদের।

তবে আগের থেকে যদি কোনো গ্রাহকের JioMart-এ কোন ক্যাশব্যাকের টাকা জমা হয়ে থাকে তাহলে  তারা অবশ্যই সেই টাকা পরের রিচার্জ করার সময় ব্যবহার করতে পারবেন। মানে এতদিন রিচার্জ করলে যে ক্যাশব্যাক JioMart-এ জমা হতো তা আর জমা হবে না, কিন্তু জমা থাকা টাকাগুলি অবশ্যই ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। আর এই সুযোগ থাকছে ৩০ এপ্রিল পর্যন্ত। তাই আপনার যদি ক্যাশব্যাক এর কোনও টাকা জমা থাকে তা ব্যবহার করতে পারবেন আপনারা।