শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

এয়ারটেলের ২০৯ টাকার প্ল্যানকে টেক্কা দিল জিও-র ১১৯ টাকার প্ল্যান! জানুন কি তফাৎ

সৌভিক বেজ

প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২২, ০১:৩৫ পিএম | আপডেট: এপ্রিল ২৩, ২০২২, ০৭:৩৫ পিএম

এয়ারটেলের ২০৯ টাকার প্ল্যানকে টেক্কা দিল জিও-র ১১৯ টাকার প্ল্যান! জানুন কি তফাৎ
এয়ারটেলের ২০৯ টাকার প্ল্যানকে টেক্কা দিল জিও-র ১১৯ টাকার প্ল্যান! জানুন কি তফাৎ

অনেকে জিও ব্যবহার করেন অনেকে আবার এয়ারটেল কিন্তু দুটোর মধ্যে প্ল্যানের দামের পার্থক্য হয়ে যায় অনেকটাই। আপনি কোনটা ব্যবহার করছেন দুটোর মধ্যে? এখন পর্যন্ত সবথেকে সস্তায় প্ল্যান চালু রেখেছে শুধু জিও। কিন্তু এই ১১৯ টাকার প্ল্যানের কাছে হেরে যাচ্ছে এয়ারটেল এর ২০৯ টাকার প্ল্যানও। দুটো প্ল্যানে ৯০ টাকার ফারাক। তাও কীভাবে এগিয়ে জিও। জেনে নেব বিস্তারিত।

এয়ারটেলের ২০৯ টাকার প্ল্যানে কি কি পাবেন- এই প্ল্যান ব্যবহারকারীরা প্রতিদিন ১ জিবি হিসেবে ডেটা পান। সাথে পেয়ে যাবেন প্রতিদিন ১০০টি করে এস এম এস করার সুযোগ। আর ভারতবর্ষের যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড কল করার সুযোগ তো থাকছেই। যার বৈধতা থাকবে ২১ দিন পর্যন্ত। অর্থাৎ মোট ২১ জিবি ডেটা আপনারা এখানে পেয়ে যাবেন। অতিরিক্ত সুবিধা হিসেবে ৩০ দিন অ্যামাজন প্রাইম ভিডিও এর মোবাইল ভার্সন ট্রায়াল এর সুযোগ পাবেন।

জিও-র ১১৯ টাকার প্ল্যানে কি কি পাবেন- রিলাইন্স জিও ব্যবহারকারীরা পেয়ে যাবেন প্রতিদিন ১.৫ জিবি করে ডেটা। যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড কলিং এর সুবিধা। সাথে মোট ৩০০ টি এস এম এস পেয়ে যাবেন। যা বৈধ থাকবে ১৪ দিনের জন্য। অর্থাৎ ১.৫ জিবি করে মোট ২১ জিবি ডেটা আপনারা পেয়ে যাবেন। এখানে অতিরিক্ত সুবিধা বলতে জিও-র সমস্ত আপ্সগুলি ব্যবহারের সুযোগ পেয়ে যাবেন।

কি তফাৎ থাকছে এই দুটি প্ল্যানে- ৯০ টাকার পার্থক্যে দুটো টেলিকম সংস্থাই ২১ জিবি ডেটা অফার করছে। আপনার যদি কম সময়ের জন্য বেশি ডেটার প্রয়োজন হয় তবে জিও-এর এই প্ল্যানটি আপনার জন্য বেস্ট। তবে আপনি যদি ডেটা খুব বেশি না চেয়ে ভ্যালিডিটি বেশি চান তাহলে এয়ারটেল ঈর প্ল্যানটি বেস্ট হতে পারে আপনার জন্য।