বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

নতুন ফিচার নিয়ে হাজির Google ম্যাপ, দেখা যাবে গ্রাম- শহরের আসল দৃশ্য

সৌভিক বেজ

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২, ১১:৪৯ পিএম | আপডেট: অক্টোবর ১, ২০২২, ০৫:৪৯ এএম

নতুন ফিচার নিয়ে হাজির Google ম্যাপ, দেখা যাবে গ্রাম- শহরের আসল দৃশ্য
নতুন ফিচার নিয়ে হাজির Google ম্যাপ, দেখা যাবে গ্রাম- শহরের আসল দৃশ্য

Google Maps -আগের থেকে অনেকটাই উন্নত হয়েছে। তবে এবার Google, Maps-এ আরও একটি বিশেষ ফিচার নিয়ে হাজির হচ্ছে, যার মাধ্যমে ইউজার এক্সপেরিয়েন্সে অনেক নতুন জিনিস যুক্ত হতে পারে। 

আসলে সম্প্রতি শোনা গিয়েছে যে, সংস্থা, Google Maps-এর ভিজ্যুয়াল এফেক্টের ওপর কাজ করছে যা বাস্তবায়িত হলে ইউজাররা কোনো জায়গার আসল ভিউ বা দৃশ্য দেখতে পাবেন ম্যাপ এর সাহায্যেই। এতে, তাদের সেই জায়গাটির আসল অবস্থা অনুভব করা যাবে বা সেখানকার বাস্তবতা অনুভব করতে সুবিধা হবে।

গুগল ম্যাপসের এই নতুন ফিচারটির নাম দেওয়া হয়েছে Neighbourhood Vibe। এই ফিচারটি ব্যবহার করে ইউজাররা কোনো জায়গা সার্চ করলে, গুগল ম্যাপস কমিউনিটি, ফটো এবং তথ্যের মাধ্যমে সেই স্থানগুলিকে জীবন্ত করে তুলবে৷ এক্ষেত্রে, আশেপাশের পরিবেশ নির্ধারণ করতে গুগল, লোকাল ডেটার সাথে এআই (AI) ব্যবহার করবে। জানা যাচ্ছে যে, আগামী মাসেই অ্যান্ড্রয়েড এবং আইওএস (iOS)-এর জন্য বিশ্বব্যাপী এই নতুন ফিচার চালু করবে।

এই বছরের দ্বিতীয় প্রান্তিকে গুগল, Immersive View ফিচার নিয়ে আসেন। এই ফলে ম্যাপস ব্যবহারকারীরা এখন আবহাওয়া, ট্রাফিক ইত্যাদি গুরুত্বপূর্ণ তথ্যসহ কোনো জায়গার বহুমাত্রিক দৃশ্য দেখতে পারেন। সোজা কথায় বললে, ইমারসিভ ভিউ, জনপ্রিয় স্থান-সমূহের এনহ্যান্স ডিজিটাল ভিউ প্রদান করে।