বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

ফোনে হাত না দিয়েই রিসিভ করুন কল! কিভাবে? রইল পদ্ধতি

সৌভিক বেজ

প্রকাশিত: জুন ২৫, ২০২২, ১১:৫২ পিএম | আপডেট: জুন ২৬, ২০২২, ০৫:৫২ এএম

ফোনে হাত না দিয়েই রিসিভ করুন কল! কিভাবে? রইল পদ্ধতি
ফোনে হাত না দিয়েই রিসিভ করুন কল! কিভাবে? রইল পদ্ধতি

অনেকেই থাকে যারা সারাদিন নানান কাজকর্মে ব্যাস্ত থাকেন। হাতের কাছে ফোনটা থাকলেও তখন রিসিভ করে সম্ভব হয়ে ওঠে না। আসলে কাজের ফাঁকে ফোন রিসিভ করা বেশ সমস্যার বিশেষ করে গাড়ি চালানোর সময় বা খাওয়ার সময়। কিন্তু ফোনে হাত না দিয়েই খুব সহজে ফোন রিসিভ করা এবং কেটে দেওয়ার সহজ পদ্ধতি রয়েছে। আইফোনের মধ্যে এই বিশেষ ফিচার রয়েছে, যার মাধ্যমে ফোনের স্ক্রিন স্পর্শ না করেই ইনকামিং কল রিসিভ করা যাবে এবং কেটেও দেওয়া যাবে। 

এর জন্য আপনাকে আইফোনে ‍‍`কল অডিও রুটিং‍‍` ফিচার ব্যাবহার করতে হবে, সিরি অথবা ভয়েস কন্ট্রোলের মাধ্যমে এটি করা সম্ভব। দেখেনিন সেই পদ্ধতি-

এটি চালু করার জন্য প্রথমেই নিজেদের আইফোনের সেটিংস অপশনে যেতে হবে। এরপর যেতে হবে অ্যাকসেসবিলিটি ট্যাব অপশনে। এখানে স্ক্রল করে নীচের দিকে ফিজিক্যাল এবং মোটর সেকশন পাওয়া যাবে।

এরপর টাচ অপশনে ক্লিক করে নিন। তারপর ক্লিক করতে হবে ‍‍`কল অডিও রুটিং‍‍` অপশনে। এবার এখানে ‘টার্ন অন’ করতে হবে ‘অটো আনসার কলস টুল’। এটি করলেই সব সেট হয়ে যাবে। 

এখানে চাইলে পছন্দমতো সময়ও সিলেক্ট করে রাখতে পারবেন অর্থাৎ ফোন রিং হওয়ার কত সময় পরে আপনারা সেটি রিসিভ করতে চান। সেই অনুযায়ী সময় বেছে নিয়ে সিলেক্ট করে রাখলে সেই নির্দিষ্ট সময়ের পরেই ফোন কল রিসিভ হয়ে যাবে অটোমেটিক।