বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

আপনি কি Telegram ব্যাবহার করেন? এবার শুরু হতে চলেছে মোটা খরচের পালা

সৌভিক বেজ

প্রকাশিত: জুন ১২, ২০২২, ১১:৪৯ পিএম | আপডেট: জুন ১৩, ২০২২, ০৫:৪৯ এএম

আপনি কি Telegram ব্যাবহার করেন? এবার শুরু হতে চলেছে মোটা খরচের পালা
আপনি কি Telegram ব্যাবহার করেন? এবার শুরু হতে চলেছে মোটা খরচের পালা

কিছুদিন আগেই সংস্থার তরফ থেকে একটি রিপোর্ট প্রকাশ করা হয়েছিল। তার থেকে জানা গিয়েছিল Telegram ব্যাবহারে এবার থেকে টাকা খরচ করতে হতে পারে। এবার টেলিগ্রাম প্রিমিয়াম এর অপশন নিয়ে আসা হচ্ছে সেটি যারা ব্যবহার করবেন তাঁদের জন্য পেইড সাবক্রিপশন এর ব্যাবস্থা করা হবে।

সরাসরি সংস্থার প্রতিষ্ঠাতা এবিষয়ে জানিয়ে বলেছেন, Telegram Premium ব্যবহারকারীদের জন্য জন্য এবার পেইড সাবক্রিপশন প্ল্যান চালু করা হবে। Telegram-এ দেওয়া তথ্য অনুযায়ী, তাদের মোট 500 মিলিয়ন মাসিক অ্যাকটিভ ইউজ়ার এবং গোটা বিশ্বের myLsks বেশি ডাউনলোড হওয়া যে অ্যাপগুলি রয়েছে তার মধ্যে প্রথম ১০-এ রয়েছে এই মেসেজিং অ্যাপটি।

সংস্থা জানাচ্ছে, বিজ্ঞাপনদাতাদের কাছ থেকে নয়, ব্যবহারকারীদের কাছ থেকেই আয় করার ভাবনাচিন্তা করছে Telegram। আর সেকারণেই এই পেইড সাবক্রিপশন প্ল্যান আনা হচ্ছে। এতে করে বিজ্ঞাপন এর কারণে কোনো ব্যাবহারকারীকে সমস্যায় পড়তে হবেনা।

একটি স্ক্রিনশন কিছুদিন আগেই ভাইরাল হয়েছে। সেই স্ক্রিনশটটি মূলত Telegram ডাউনলোড করার স্ক্রিনশট। সেখানে দেখা যাচ্ছে, "Telegram সারা জীবনের মতো ফ্রি থাকবে। কোন Ad থাকবে না। কোনও ফি নেওয়া হবে না।" (Telegram will be free forever. No Ads. No Fees)। এবার দেখার বিষয় টেলিগ্রাম এর মত অন্য কোনো app ও এই পথে হাঁটে কিনা।