বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২

সাবধান! ফেক পেমেন্ট অ্যাপের মাধ্যমে চলছে দেদার টাকা লুঠ, জানুন বিস্তারিত

সৌভিক বেজ

প্রকাশিত: মে ২১, ২০২২, ১১:৩১ পিএম | আপডেট: মে ২১, ২০২২, ১১:৩১ পিএম

সাবধান! ফেক পেমেন্ট অ্যাপের মাধ্যমে চলছে দেদার টাকা লুঠ, জানুন বিস্তারিত
সাবধান! ফেক পেমেন্ট অ্যাপের মাধ্যমে চলছে দেদার টাকা লুঠ, জানুন বিস্তারিত

এখন অনলাইনে টাকা পাঠানো খুবই প্রচলিত হয়ে উঠেছে। যে কারণে বেড়েই চলেছে স্ক্যাম এর পরিমাণও। আর আপনি যদি একজন Paytm ব্যবহারকারী হন এবং অর্থ লেনদেনের জন্য বা কেনাকাটার জন্য এই অ্যাপ ব্যবহার করে থাকেন, তাহলে এখন থেকেই সতর্ক হন।

আসলে অন্যান্য দেশের তুলনায়,ভারতে যেভাবে অনলাইন পেমেন্ট বাড়ছে, সেই একই তালে তাল মিলিয়ে বাড়ছে অনলাইন জালিয়াতির গ্রাফও। মহামারী চলাকালীন, লোকেরা প্রচণ্ডভাবে ডিজিটাল হয়ে উঠেছিল সাথে লেনদেন চলছিল একই ফরম্যাটে।

সাম্প্রতিক এমনই একটি স্ক্যামের ঘটনা ঘটেছে পেটিএম অ্যাপ সম্পর্কিত। আপনি যদি অনলাইন লেনদেনের জন্য Paytm খুব বেশি পরিমাণ ব্যবহার করেন, তাহলে আপনাকে সতর্ক হতে হবে, কারণ দেশের অনেক শহরে এই আপের মাধ্যমে লক্ষ লক্ষ টাকার জালিয়াতি হয়েছে।

ইতিমধ্যেই লাখ লাখ টাকা প্রতারণার দায়ে অনলাইন জালিয়াতির মামলায় হায়দরাবাদ পুলিশ ৮ জনকে গ্রেপ্তার করেছে। এদের থেকে নগদ ৭৫,০০০ টাকা উদ্ধারও করেছে পুলিশ মালিকের যেটা পাওনা ছিল।

একজন দোকানদারের কাছ থেকে হাজার হাজার টাকা মূল্যের বেশ কিছু জিনিসপত্র কিনে ভুয়ো একটি Payment অ্যাপ থেকে টাকা দেওয়া হয়ে গেছে দেখিয়ে  চম্পট দেয়। আসলে ভুয়ো Payment অ্যাপে টাকা দেয়ার স্ক্রিনশট দেখানো যায় কিন্তু আদতে তারা কোনো টাকাই দেয়নি।

এই ধরণের স্ক্যাম নিত্যদিন ঘটে চলেছে। তাই কোনো app এর মাধ্যমে টাকা নিলে অবশ্যই চেক করে নেবেন তা একাউন্ট এ ঢুকেছে কিনা। তাহলে এভাবেই হতে হবে জালিয়াতির শিকার।