রবিবার, ০২ অক্টোবর, ২০২২

Online না দেখিয়েও করুন চ্যাট, নতুন ফিচার নিয়ে হাজির Whatsapp

সৌভিক বেজ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২, ১১:৪৬ পিএম | আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২, ১১:৪৬ পিএম

Online না দেখিয়েও করুন চ্যাট, নতুন ফিচার নিয়ে হাজির Whatsapp
Online না দেখিয়েও করুন চ্যাট, নতুন ফিচার নিয়ে হাজির Whatsapp

Meta মালিকানাধীন whatsapp আবার যে নতুন ফিচার নিয়ে হাজির হয়েছে তার নাম Who can see when I am online। WhatsApp-এর এই নতুন ফিচারের মাধ্যমে অ্যাপ ব্যবহার করার সময় ইউজাররা নিজেদের অনলাইন স্ট্যাটাস নির্বাচিত কিছু ব্যক্তিদের কাছ থেকে লুকোতে পারবেন। সোজা ভাষায়, নতুন এই ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা নিজেরাই সিদ্ধান্ত নিতে পারবেন যে, তারা কোন কোন ব্যক্তিকে নিজেদের অনলাইন স্ট্যাটাস দেখাতে চান, আর কাদেরকে দেখাতে চান না।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার WABetaInfo-র এক সাম্প্রতিক রিপোর্টে এই খবরটি প্রকাশ্যে এসেছে। আলোচ্য ফিচারটির চালু হলে ইউজাররা খুব সহজেই নির্বাচিত কিছু ব্যক্তিদের কাছ থেকে নিজেদের অনলাইন স্ট্যাটাস হাইড করতে সক্ষম হবেন। হোয়াটসঅ্যাপ সেটিংসের প্রাইভেসি সেকশনে বিদ্যমান Last seen and online অপশনে এই বিকল্পটি দেখতে পাবেন ইউজাররা। সোজা কথায় বললে, আলোচ্য ফিচারটির চালু রাখলে নির্বাচিত ব্যক্তিরা জানতেই পারবেন না যে কোনো একজন অনলাইন আছেন, অথচ সংশ্লিষ্ট ইউজার অতি অনায়াসে তার পছন্দসই মানুষদের সঙ্গে চ্যাটিং করতে পারবেন।

আর ইউজারদের সুবিধার্থে WABetaInfo আসন্ন ফিচারটির একটি স্ক্রিনশটও শেয়ার করেছে। স্ক্রিনশট অনুযায়ী, ব্যবহারকারীরা লাস্ট সিন অ্যান্ড অনলাইন অপশনে গিয়ে নিজেদের অনলাইন স্ট্যাটাসের সেটিংস পরিবর্তন করতে পারবেন। এক্ষেত্রে বলে রাখি, ইউজারদের কাছে নিজেদের লাস্ট সিন হাইড করার জন্য চারটি বিকল্প দেওয়া থাকবে – Everyone, My Contacts, My Contacts Except এবং Nobody.