বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২

Whatsapp এ বাড়লো গ্রূপ মেম্বারের সংখ্যা! কত হলো? জেনে নিন

সৌভিক বেজ

প্রকাশিত: জুন ১৯, ২০২২, ১১:৫০ পিএম | আপডেট: জুন ১৯, ২০২২, ১১:৫০ পিএম

Whatsapp এ বাড়লো গ্রূপ মেম্বারের সংখ্যা! কত হলো? জেনে নিন
Whatsapp এ বাড়লো গ্রূপ মেম্বারের সংখ্যা! কত হলো? জেনে নিন

সমস্ত মানুষের কাছে অন্যতম জনপ্রিয় একটি মেসেজিং অ্যাপ হলো WhatsApp। মেটা সংস্থাধীন এই app নিয়মিত বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে ব্যবহারকারীদের আরও ভাল ফিচার নিয়ে আসছে। সম্প্রতি WhatsApp আরও বেশ কিছু নতুন ফিচার নিয়ে উপস্থিত হয়েছে। 

এর মধ্যে অন্যতম হল WhatsApp গ্রুপে সর্বোচ্চ মেম্বার সংখ্যার বৃদ্ধি। ইতিমধ্যেই মেটা মালিকাধীন কোম্পানি অফিসিয়াল বিজ্ঞপ্তিতে জানিয়েছে এখন থেকে সমস্ত WhatsApp গ্রুপে এখন থেকে ৫১২ জন মেম্বারকে স্থান দেওয়া যাবে। এবং এই ফিচারটি Android এবং iOS উভয় ডিভাইসের ইউজাররাই ব্যবহার করতে পারবেন।

এই বিশেষ বিষয়টি জানা গেছে WAbetainfo-এর রিপোর্ট থেকেই। জানা যাচ্ছে আগে WhatsApp গ্রুপে সর্বোচ্চ মেম্বারের সংখ্যা ছিল মাত্র ২৫৬ জন, এবারে সেই সংখ্যা বেড়ে হলো দ্বিগুন, অর্থাৎ ৫১২ জন।

প্রতিনিয়ত নতুন ফিচার যুক্ত করলেও অন্যান্য মেসেজ অ্যাপের তুলনায় WhatsApp-এ এখনও অনেক দিক দিয়েই পিছিয়ে আছে। যেগুলি অন্যান্য অনেক অ্যাপে বহুদিন থেকে আছে। যেমন অন্য আরেকটি জনপ্রিয় অ্যাপ Telegram, যার মধ্যে ২ লক্ষ পর্যন্ত সদস্য যুক্ত করা যায় গ্রূপে। 

এছাড়াও এই মেসেজিং প্ল্যাটফর্মে বেশ বড় আকারের ফাইল ট্রান্সফারের সুযোগও রয়েছে। যদিও জানা যাচ্ছে যে WhatsApp খুব শীঘ্রই এই ফিচারটি চালু করবে, যেখানে ২ জিবি পর্যন্ত ফাইল শেয়ার করা যাবে।