বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

Whatsapp এ কল করেন নাকি? আসছে বড়সড় আপডেট, জেনে নিন

সৌভিক বেজ

প্রকাশিত: জুন ১৩, ২০২২, ১০:২৮ পিএম | আপডেট: জুন ১৪, ২০২২, ০৪:২৮ এএম

Whatsapp এ কল করেন নাকি? আসছে বড়সড় আপডেট, জেনে নিন
Whatsapp এ কল করেন নাকি? আসছে বড়সড় আপডেট, জেনে নিন

অতি জনপ্রিয় একটি মেসেজিং app হলো Whatsapp। এবার এর ব্যবহারকারীদের জন্য আসছে Do not Disturb ফিচার। ইতিমধ্যেই নতুন এই ফিচারটি iOS বিটা ভার্সনে চালু হয়ে হয়েছে। এই বিষয়ে জানা গিয়েছে Whatsapp-এর বিটা ট্রাকার WABetainfo-র তরফে।

ইন্টারনেট এর দ্রুততার সুবিধার্থে Whatsapp-এ কল করেন এখন অনেকেই। তবে এখানে কল করলে একটি সমস্যা হয়। সেটা হলো Whatsapp-এ কল করার পর তা রিসিভ না করলে শুধুমাত্র নোটিফিকেশন হিসেবেই তা দেখা যায়। কিন্তু কেউ যদি নোটিফিকেশন বন্ধ করে রাখে তাহলে সে আর জানতেই পারবে না কল সম্পর্কে। কিন্তু এখন ফোনের কল লিস্টে Whatsapp-এর কলটিও মিসড কল হিসেবে দেখা যাবে।

এই বিশেষ ফিচারটি যেসব ব্যবহারকারী Whatsapp-এর বিটা 2.22.13.16 ব্যবহার করেন তাদের কাছে চলে এসেছে। এখন শুধুমাত্র iOS 15 এর ব্যাবহারকারীরা ব্যাবহার করতে পারেবন। ধীরে ধীরে বাকি OS-এর ব্যবহারকারীদের জন্যও চালু হয়ে যাবে।

আরও একটি নতুন যে ফিচার লঞ্চ করার পরিকল্পনা নেওয়া হয়েছে ওই ফিচারটির নাম দেওয়া হয়েছে Silenced Do not Disturbed। এটি আসলে প্রাইভেসির বিষয়ে। জানা গেছে, Whatsapp কল কেউ রিসিভ না করলে তা লোকাল স্টোরেজে স্টোর হবে। Whatsapp-এর নির্দিষ্ট সার্ভারে ওই তথ্য থাকবে না।