বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

আরও মজাদার হতে চলেছে Whatsapp, জেনে নিন কি কি নতুন ফিচার আসছে

সৌভিক বেজ

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২২, ১২:২৫ এএম | আপডেট: অক্টোবর ২৬, ২০২২, ০৬:২৫ এএম

আরও মজাদার হতে চলেছে Whatsapp, জেনে নিন কি কি নতুন ফিচার আসছে
আরও মজাদার হতে চলেছে Whatsapp, জেনে নিন কি কি নতুন ফিচার আসছে

এই সময়ে বেশ কয়েকটি নতুন ফিচার নিয়ে আসার জন্য জোরকদমে কাজ করছে Meta মালিকানাধীন এই app, যার মধ্যে রয়েছে বিজনেস অ্যাকাউন্টের জন্য প্রিমিয়াম সাবস্ক্রিপশন, ওয়ান-অন-ওয়ান চ্যাটে পোল এবং ডিজিটাল অবতার এর সুবিধা পাওয়া যাবে।

জানা যাচ্ছে যে ইউজারদের জন্য মেটা মালিকানাধীন কোম্পানিটি খুব শীঘ্রই নিয়ে আসতে চলেছে ডিজিটাল অবতার ফিচার। এর ফলে আগামী দিনে যখন হোয়াটসঅ্যাপে কেউ ভিডিও কল করবে তখন ইউজারদের বদলে তাদের ডিজিটাল অবতারের ছবি স্ক্রিনে ভেসে উঠবে। উল্লেখিত অবতারটি হবে ব্যবহারকারীদের অ্যানিমেটেড ডিজিটাল রূপ।

সবচেয়ে মজার ব্যাপার হল, ইউজাররা হোয়াটসঅ্যাপ সেটিংসে গিয়ে নিজেরাই নিজেদের অবতার তৈরিও করে নিতে পারবেন। এর জন্য ভবিষ্যতের আপডেটে প্ল্যাটফর্মটিতে অবতারের জন্য একটি ডেডিকেটেড বিভাগ-ও চালু করতে পারে হোয়াটসঅ্যাপ। এছাড়া ইউজাররা চাইলে তাদের প্রোফাইল ফটোতেও এই পার্সোনালাইজড অবতারকে ব্যবহার করতে পারবেন। পাশাপাশি, এই অবতারকে স্টিকার হিসেবে পরিচিতদের সঙ্গে হোয়াটসঅ্যাপ মারফত পাঠাতেও পারবেন ব্যবহারকারীরা। 

এছাড়াও ফেসবুকের মতোই ইউজারদের জন্য খুব শীঘ্রই একটি গ্রুপ পোলিং ফিচার নিয়ে আসতে চলেছে হোয়াটসঅ্যাপ। যেটি ইতিমধ্যেই অ্যান্ড্রয়েড এবং আইওএস বিটা টেস্টারদের জন্য উপলব্ধ হয়ে গিয়েছে। এর ফলে ইউজাররা একটা নির্দিষ্ট টপিকের উপরে ভিত্তি করে এবং একটি নির্দিষ্ট অপশনে ট্যাপ করে নিজেদের ভোট দিতে পারবেন। সেইসাথে ভোট দেওয়ার কিছু সময় পরে কিংবা তৎক্ষণাৎ তার ফলাফলও জেনে নিতে পারবেন।