শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

Whatsapp হাজির নতুন ফিচার নিয়ে, এবার দিতে পারবেন অডিও স্ট্যাটাস

সৌভিক বেজ

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২, ১১:৪৩ পিএম | আপডেট: নভেম্বর ২৬, ২০২২, ১১:৪৩ পিএম

Whatsapp হাজির নতুন ফিচার নিয়ে, এবার দিতে পারবেন অডিও স্ট্যাটাস
Whatsapp হাজির নতুন ফিচার নিয়ে, এবার দিতে পারবেন অডিও স্ট্যাটাস

কিছুদিন আগেই “ভয়েস স্ট্যাটাস” নামক এই ফিচারের ইন্টারফেসের আভাস মিলেছিল। Meta মালিকানাধীন অ্যাপটির Android বিটা ভার্সন ২.২২.২১.৫-এ উক্ত ফিচারটিকে দেখা গিয়েছিল। আর এখন পাওয়া খবর অনুযায়ী জানা গিয়েছে যে, এবার iOS বিটাতেও এই ফিচারটির আগমন ঘটেছে। অর্থাৎ, এবার iOS বিটা ব্যবহারকারীরা নিজেদের স্ট্যাটাসে ভয়েস নোট পোস্ট করতে পারবেন।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার WABetaInfo সম্প্রতি আসন্ন ফিচারটির ইউজার ইন্টারফেসের একটি স্ক্রিনশট শেয়ার করে সংস্থাটি জানিয়েছে যে, এতদিন পর্যন্ত আইওএস ব্যবহারকারীদের কাছে কেবল টেক্সট, ইমেজ এবং ভিডিও স্ট্যাটাস হিসেবে শেয়ার করার অপশন ছিল। তবে এবার তারা সর্বাধিক ৩০ সেকেন্ডের ভয়েস নোটও স্ট্যাটাসে পোস্ট করার সুযোগ পাবেন। জানা গিয়েছে, টেক্সট, ইমেজ এবং ভিডিওর মতো ভয়েস স্ট্যাটাসও ২৪ ঘণ্টা থাকবে।

এছাড়াও জানা গেছে যে ইউজারদের হোয়াটসঅ্যাপ ভয়েস নোট স্ট্যাটাস এন্ড-টু-এন্ড এনক্রিপশন ফিচার দ্বারা সুরক্ষিত থাকবে। কোনো ইউজারের স্ট্যাটাস প্রাইভেসি সেটিংস অনুসারে নির্বাচিত ব্যক্তিরাই কেবলমাত্র তার স্ট্যাটাস দেখতে পাবেন। WABetaInfo-র তরফে জানা গিয়েছে, বর্তমানে এই ফিচারটি কেবলমাত্র নির্বাচিত কিছু আইওএস বিটা ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হয়েছে।