বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

ফোন নাম্বার ছাড়াই খোলা যাবে Whatsapp একাউন্ট, কিভাবে? জানুন সেই পদ্ধতি

সৌভিক বেজ

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২২, ১১:৪৩ পিএম | আপডেট: অক্টোবর ১১, ২০২২, ০৫:৪৩ এএম

ফোন নাম্বার ছাড়াই খোলা যাবে Whatsapp একাউন্ট, কিভাবে? জানুন সেই পদ্ধতি
ফোন নাম্বার ছাড়াই খোলা যাবে Whatsapp একাউন্ট, কিভাবে? জানুন সেই পদ্ধতি

অনেকেই নিজেদের মোবাইল নম্বর অন্যদের না জানতে দিয়ে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে চান। এর জন্য সহজ কয়েকটি ধাপ অনুসরণ করতে হবে। নিজের নম্বর ব্যাবহার না করে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলার জন্য ভার্চুয়াল নম্বরের প্রয়োজন হবে। কিভাবে পাবেন সেই নাম্বার রইল পদ্ধতি-

এর জন্য প্রথমেই প্লে স্টোর থেকে বিনামূল্য ‘টেক্সট নাও’ অ্যাপ ডাউনলোড করতে হবে। এরপর ‘টেক্সট নাও’ অ্যাপে নিজের অ্যাকাউন্ট তৈরি করে লগ-ইন করতে হবে। এরপর সেখানে ইউএস এবং কানাডায় চলে এমন পাঁচটি বিনামূল্য নম্বরের একটি তালিকা পাওয়া যাবে।

যে কেউ নিজেদের পছন্দের নম্বর বেছে নিতে পারবেন। সেই ভার্চুয়াল নম্বরের মাধ্যমে ইন্টারনেট কল করা যাবে এবং মেসেজও করা যাবে খুব সহজেই। এরপর হোয়াটসঅ্যাপ ডাউনলোড করতে হবে। হোয়াটসঅ্যাপে রেজিস্ট্রেশন করার সময় নিজেদের পছন্দ করা ভার্চুয়াল নম্বর দিতে হবে।

এরপর দেশের কোড হিসাবে ইউএস এবং কানাডার কোড দিতে হবে যেই নাম্বার আপনি সিলেক্ট করেছেন তার। এই সময় মাথায় রাখতে হবে যে ব্যাকগ্রাউন্ডে ‘টেক্সট নাও’ অ্যাপ চালু রাখতে হবে। সেই ভার্চুয়াল নম্বরে সিকিউরিটি ওটিপির মেসেজ আসবে না।

এরপর ওটিপির সময় শেষ হয়ে যাওয়ার পরে কল মি বাটনে ক্লিক করতে হবে। এরপর টেক্সট নাও অ্যাপে একটি মিসড কল আসবে। এই অ্যাপে থাকা ভয়েসমেলে একটি নতুন মেসেজ পপআপ আসবে। সেটি আসলে একটি অডিও মেসেজ। হোয়াটসঅ্যাপ- এর ভেরিফিকেশন কোড সেই মেসেজেই থাকবে। সেই কোড হোয়াটসঅ্যাপে দিলেই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট তৈরি হয়ে যাবে।