বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সন্ত্রাস দমনে বড় সাফল্য যৌথ বাহিনীর! কাশ্মীরে বিজেপি নেতা খুনে অভিযুক্ত-সহ দুই জঙ্গি খতম

০৩:২৬ পিএম, সেপ্টেম্বর ২৬, ২০২১

সন্ত্রাস দমনে বড় সাফল্য যৌথ বাহিনীর! কাশ্মীরে বিজেপি নেতা খুনে অভিযুক্ত-সহ দুই জঙ্গি খতম

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের রক্তাক্ত হল জম্মু ও কাশ্মীরের মাটি। রবিবার বান্দিপোরার ওয়াতরিনা গ্রামে যৌথবাহিনীর সঙ্গে জঙ্গিদের সংঘর্ষে নিহত হল দুই জঙ্গি। জানা গিয়েছে, নিহতদের মধ্যে একজন কাশ্মীরের বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি-সহ তাঁর ভাই এবং বাবার খুনের ঘটনায় অভিযুক্ত।

জানা গিয়েছে, আগেই গোপন সূত্রে খবর ছিল যে, উত্তর কাশ্মীরের এই গ্রামে কয়েকজন জঙ্গি একটি বাড়িতে আশ্রয় নিয়েছে। এরপরই পুলিশ, সেনা এবং সিআরপিএফের যৌথ বাহিনী এলাকা ঘিরে তল্লাশি অভিযান শুরু করে। এরপরই আচমকাই লুকিয়ে থাকা জঙ্গিরা গুলিবর্ষণ করে করে বাহিনীর উপর। এর পাল্টা জবাবও দেয় যৌথ বাহিনীও। উভয়পক্ষের এই সংঘর্ষে নিহত হয় দুই জঙ্গি।

উল্লেখ্য, গত জুলাই মাসেই কাশ্মীরের বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি ও তাঁর ভাই উমর সুলতান এবং বাবা বাশির আহমেদ শেখকে গুলি করে হত্যা করেছিল জঙ্গিরা। ওয়াসিম বারি ছিলেন বিজেপির প্রাক্তন জেলা সভাপতি। তাঁকে এবং তাঁর বাবা ও ভাইকে বাড়ির সামনেই বাইকে করে এসে গুলি করেছিল জঙ্গিরা। পরে বিজেপি নেতা এবং তাঁর বাবা ও ভাইকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে, সেখানেই তাঁদের মৃত্যু হয়। এদিনের এনকাউন্টারে সেই ঘটনায় অভিযুক্ত এক জঙ্গির মৃত্যু হয়েছে বলেই খবর।

https://twitter.com/KashmirPolice/status/1442012244926078977

এ প্রসঙ্গে কাশ্মীর জোন পুলিশ টুইট বার্তা দিয়ে জানিয়েছিল আজই, বান্দিপোরার ওয়াতনিরা এলাকায় পুলিশ এবং নিরাপত্তা রক্ষীবাহিনী এনকাউন্টার অপারেশন শুরু করেছে। আবার কাশ্মীরের স্থানীয় সংবাদমাধ্যমকে এক আধিকারিক জানান যে, সেনা ও পুলিশের উদ্যোগে এদিন যৌথ অভিযান শুরু হয়েছিল। নির্দিষ্ট বাড়িটি ঘিরে ফেলা হয়। পুলিশের দাবি, বিষয়টি আঁচ করতে পেরে গুলি চালাতে আরম্ভ করে জঙ্গিরা। এরপরই পালটা গুলি ছোড়ে সেনা ও পুলিশ। নিকেশ করা হয় দু’জন জঙ্গিকে।

https://twitter.com/KashmirPolice/status/1442007636061216770

প্রসঙ্গত উল্লেখ্য, গত শনিবার অবন্তীপোরাতেও সেনার গুলিতে মারা যায় তিন জঙ্গি। সেই ঘটনার এক সপ্তাহের মধ্যেই ফের এনকাউন্টারে খতম করা হল দুই জঙ্গিকে। তাছাড়া গত জুনে কাশ্মীরে লস্করের কমান্ডার নাদিম আবরার-সহ দুই জঙ্গিকে নিকেশ করে সেনাবাহিনী। কাশ্মীর উপত্যকায় নিরাপত্তা বাহিনীর উপর হামলা ও হত্যার একাধিক ঘটনায় জড়িত ছিল সে। তার আগে গত মে মাসে কেন্দ্রশাসিত প্রদেশটির অনন্তনাগ জেলার কোকেরনাগ এলাকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ হয় সন্ত্রাসবাদীদের। ওই সংঘর্ষে তিন জঙ্গি নিহত হয়। সব মিলিয়ে কাশ্মীরে জঙ্গিদের কার্যকলাপ রুখতে এবং সন্ত্রাস দমনে একের পর এক সাফল্য পাচ্ছে ভারতীয় সেনা। ভূস্বর্গে সন্ত্রাসের শিকড় উপড়ে ফেলতে বদ্ধপরিকর তাঁরা।