বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

আজব কাণ্ড! নিজের ডেথ সার্টিফিকেট সংগ্রহের জন্য পৌরসভার পক্ষ থেকে ফোন পেলেন এই ব্যক্তি

০৫:৩১ পিএম, জুলাই ২, ২০২১

আজব কাণ্ড! নিজের ডেথ সার্টিফিকেট সংগ্রহের জন্য পৌরসভার পক্ষ থেকে ফোন পেলেন এই ব্যক্তি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আমাদের চারপাশে প্রতিনিয়ত কত আজব কাণ্ডই যে ঘটে চলেছে, তার ইয়ত্তা নেই। সম্প্রতি এমনই এক আজব কাণ্ডের সাক্ষী থাকল মহারাষ্ট্র। এক জীবিত ব্যক্তির কাছে ফোন গেল তাঁরই মৃত্যুর শংসাপত্র সংগ্রহের জন্য। জানা গিয়েছে, মহারাষ্ট্রের থানে পৌরসভার পক্ষ থেকেই ওই ব্যক্তিকে ফোন করা হয়েছিল।

যে ব্যক্তির সঙ্গে এমন আজব ঘটনা ঘটেছে, তাঁর নাম চন্দ্রশেখর দেশাই। বয়স ৫৫ বছর। তাঁকে নিজের ডেথ সার্টিফিকেট সংগ্রহ করতে থানে পৌরসভায় আসতে বলা যায়। ঘটনার আকস্মিকতায় রীতিমতো ঘাবড়ে যান ওই ব্যক্তি। এই ঘটনায় তিনি যেমন হতবাক হয়েছেন, ঠিক তেমনই চন্দ্রশেখর দেশাই বেঁচে আছে জেনে, তাজ্জব হয়ে গিয়েছেন পৌরসভার কর্মীরাও।

https://twitter.com/tv47ke/status/1410621781891747846

চন্দ্রশেখর দেশাই পেশায় একজন স্কুল শিক্ষক। পৌরসভার থেকে এমন ফোন পাওয়ার পর, স্বাভাবিকভাবেই তিনি হতবাক হওয়ার পাশাপাশি চমকে যান। শুধু তিনিই নন, তাঁর পরিবারের সদস্যরাও এই ঘটনায় অবাক। উল্লেখ্য, এরপরেই সামনে আসে আসল ঘটনা।

জানা গিয়েছে, ২০২০ সালের আগস্টে করোনায় আক্রান্ত হয়েছিলেন চন্দ্রশেখর দেশাই। তবে, হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা করে নিজেকে সুস্থ করে তোলেন তিনি। কিন্তু পৌরসভার কাছে যে সরকারি রিপোর্ট আসে, তাতে বলা হয় যে, গত এপ্রিল মাসের ২২ তারিখ করোনায় মৃত্যু হয়েছে চন্দ্রশেখর দেশাইয়ের। সেই জন্যই থানে পৌরসভার পক্ষ থেকে ডেথ সার্টিফিকেট সংগ্রহ করার জন্য ফোন যায় তাঁর পরিবারের কাছে। এদিকে পৌরসভার ফোন তোলেন খোদ চন্দ্রশেখর দেশাই নিজেই। এরপরই দু’পক্ষের কাছে পুরো বিষয়টি পরিষ্কার হয়। এই ঘটনায় চন্দ্রশেখর দেশাইয়ের কাছে ক্ষমাও চাওয়া হয়েছে।

তবে, এই ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেতেই, তা মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা এই ঘটনাটিকে নিয়ে নানা মজার মজার মন্তব্য করে টুইট করতে শুরু করেন।

https://twitter.com/AmolDraws/status/1410609374528098312 https://twitter.com/oldschoolmonk/status/1410617490506272778

এদিকে, সোশ্যাল মিডিয়ায় ঘটনাটি প্রকাশ হতেই, মহারাষ্ট্রের থানে পৌর কর্পোরেশনের জেলা প্রশাসক সন্দ্বীপ মালভী জানিয়েছেন যে, এটি একটি প্রযুক্তিগত ত্রুটি ছাড়া আর কিছুই নয়। তিনি চন্দ্রশেখর দেশাইকে এও আশ্বাস দিয়েছেন, যে ভুল সংশোধনের পাশাপাশি পুরো বিষয়টি খতিয়ে দেখা হবে।