শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

জেলবন্দী হেভিওয়েটদের শারীরিক অবস্থা কেমন! এসএসকেএমের চিকিৎসকদের সঙ্গে বৈঠকে বসছে এইমসের প্রতিনিধিদল

০৯:৫৫ এএম, মে ২১, ২০২১

জেলবন্দী হেভিওয়েটদের শারীরিক অবস্থা কেমন! এসএসকেএমের চিকিৎসকদের সঙ্গে বৈঠকে বসছে এইমসের প্রতিনিধিদল

চার হেভিওয়েট নেতার মধ্যে সুব্রত মুখোপাধ্যায় মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায় ভর্তি রয়েছেন এসএসকেএম হাসপাতালে। অন্যদিকে রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম এর শারীরিক অবস্থা ভালো নয়। তিনি রয়েছেন প্রেসিডেন্সি জেল এর হাসপাতালেই। এই অবস্থায় এসএসকেএমের চিকিৎসকদের দেওয়া রিপোর্টে সন্দেহ প্রকাশ করেছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। সেইমতো তারা এইমসের ৫জন চিকিৎসক কে নিয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করে। আজ সেই মেডিকেল বোর্ডের সঙ্গে এসএসকেএমের এই চার হেভিওয়েটের চিকিৎসকদের বৈঠক হবে।

ইতিমধ্যেই এসএসকেএম হাসপাতালের মেডিক্যাল বোর্ডের থেকে রিপোর্ট তলব করেছে এইমসের এই প্রতিনিধি দল।সূত্রের খবর এই দিনের বৈঠক হবে ভার্চুয়ালি। অভিযুক্তদের এই মুহূর্তে শারীরিক অবস্থা কেমন, কেন এঁদের জেল হাসপাতালে চিকিৎসা করা গেল না মূলত এই বিষয়গুলি খতিয়ে দেখতে পারেন এইমসের চিকিৎসকরা। এছাড়াও কি কি পরীক্ষা করা হয়েছে তার রিপোর্ট কি এসেছে সে বিষয়েও আলোচনা হতে পারে। উল্লেখ্য, করোনা রিপোর্ট প্রত্যেকেরই নেগেটিভ এসেছে।

অক্সিজেন সাপোর্ট রাখতে হয়েছে মদন মিত্রকে। শারীরিক অবস্থা ভালো নয় সুব্রত মুখোপাধ্যায়েরও। তার নেবুলাইজার চলছে। প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়েরও উচ্চ রক্তচাপ এবং হাই ডায়াবিটিস। এছাড়াও হৃদযন্ত্রে কিছু সমস্যা পাওয়া গিয়েছে। অন্যদিকে, ফিরহাদ হাকিমেরও জ্বর, পেট ব্যাথা ছিল। তবে তিনি খানিকটা স্থিতিশীল।

এই অবস্থায় এদিনের বৈঠকে এই চার হেভিওয়েটের একাধিক শারীরিক বিষয় নিয়ে আলোচনা হতে পারে। পাশাপাশি তাঁদের কি ওষুধ দেওয়া হচ্ছে, শারীরিক অবস্থার কতটা উন্নতি হচ্ছে বা পুরোপুরি সেরে উঠতে কতটা সময় লাগবে সেই সব কিছু নিয়েই বৈঠক হবে এদিন। তদন্তের সুবিধার্থে এই মুহূর্তে অভিযুক্তদের ঠিক কতক্ষণ জিজ্ঞাসাবাদ করা যেতে পারে তা নিয়েও এইমস এর প্রতিনিধি দল মেডিক্যাল বোর্ডের সঙ্গে কথা বলবে। সূত্রের খবর, আজকের বৈঠকের পর এদিন সন্ধ্যাতেই বা আগামীকাল সিবিআই কে রিপোর্ট দেবে তাঁরা।