বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

বিজেপির জোটসঙ্গী তৃণমূলে! গোয়ায় ঘাঁটি শক্ত হচ্ছে ঘাসফুলের

১০:৫২ পিএম, ডিসেম্বর ৬, ২০২১

বিজেপির জোটসঙ্গী তৃণমূলে! গোয়ায় ঘাঁটি শক্ত হচ্ছে ঘাসফুলের

বাংলা দখলের পর ত্রিপুরা এবং গোয়া আপাতত লক্ষ তৃণমূলের। সেই লক্ষ্য পূরণ করতেই আপাতত বদ্ধপরিকর ঘাসফুল শিবির। ত্রিপুরার মত গোয়াতে ওয়েবার নিজেদের আধিপত্য কায়েম করতে উঠে-পড়ে লেগেছে তারা। এই পরিস্থিতিতে বড়োসড়ো সফলতা পেল তৃণমূল। বিজেপির প্রাক্তন জোট সঙ্গী মহারাষ্ট্রবাদী গোমন্ত্রক পার্টিকে এবার নিজেদের সঙ্গে মিলিয়ে নিল তৃণমূল।

ইতিমধ্যেই গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো, লিয়েন্ডার পেজ দান করেছেন তৃণমূলে। এতে বেশ খানিকটা ঘাঁটি শক্ত হয়েছে তাদের। এর পর এবার মহারাষ্ট্রবাদী গোমন্ত্রক পার্টির সভাপতি দীপক ধওয়ালিকর জানান তৃণমূলের সঙ্গে জোট হচ্ছে তাদের। ইতিমধ্যেই তৃণমূলের লোকসভার সাংসদ মহুয়া মিত্র এবং রাজ্যসভার সাংসদ লুইজিনহো ফালেইরো সাক্ষাৎ করেছেন দীপক ধওয়ালিকরের সঙ্গে।

এদিন পান্ডুরঙ্গ দীপক ধওয়ালিকর জানান, "বিজেপি এমন ভাবে প্রচার চালাচ্ছিল যে, মনে হচ্ছিল ওঁরা ছাড়া আমাদের কিছুই নেই। আমরা তৃণমূল ছাড়াও আপ আর কংগ্রেসের সঙ্গে যোগাযোগে ছিলাম। বিজেপির সঙ্গে বর্তমান পরিস্থিতিতে লড়াইয়ের জন্য সবথেকে ভরসাযোগ্য দল হল তৃণমূল। আমরাই গোয়াকে নতুন আলো দেখাব।" তবে এখন পর্যন্ত এই জোটের আনুষ্ঠানিক ঘোষণা হয়নি তৃণমূলের তরফে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আগামী গোয়া সফরের দিন এই জোটের ঘোষণা হতে পারে বলে সূত্রের খবর।