শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

এক ঝাঁক বিজেপি বিধায়কের কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার করছে কেন্দ্র

১১:১০ পিএম, সেপ্টেম্বর ৮, ২০২১

এক ঝাঁক বিজেপি বিধায়কের কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার করছে কেন্দ্র

রাজ্যে ভোট পরবর্তী হিংসা চালু থাকায় বিজেপির ৭১ জন বিধায়ককে কেন্দ্রীয় নিরাপত্তা দিয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রক। এদের মধ্যে থেকেই ৬১ জনের নিরাপত্তা প্রত্যাহার করতে চলেছে অমিত শাহের দপ্তর। একই সঙ্গে নবান্নে চিঠি দিয়ে জানানো হয়েছে ওই বিধায়কদের নিরাপত্তা ব্যবস্থা করতে হবে রাজ্যকে। তবে ঠিক কি কারণে এদের নিরাপত্তা প্রত্যাহার করা হলো সে বিষয়ে কিছু জানানো হয়নি।

সূত্রের খবর, রাজ্যে ভোট পরবর্তী হিংসার থেকে সুরক্ষিত রাখার জন্য বিজেপির ৭১ জন বিধায়ক কে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হয়েছিল। কিন্তু আপাতত এই ভোট পরবর্তী হিংসার মামলা তদন্তকারী সংস্থার হাতে তুলে দিয়েছে হাইকোর্ট। এরপরে নিরাপত্তা প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। জানা গিয়েছে যে দশজন হেভিওয়েট বিধায়কের নিরাপত্তা প্রত্যাহার করা হয়নি তাদের মধ্যে শুভেন্দু অধিকারী রয়েছেন।

নিয়ম অনুযায়ী, এই বিধায়কদের নিরাপত্তা কেন্দ্র তুলে নিলেও রাজ্যকে এবার থেকে তাদের নিরাপত্তা দিতে হবে। তাই সেই নিয়ম অনুযায়ী কেন্দ্র নিজেদের নিরাপত্তা প্রত্যাহার করার কথা জানিয়েছে রাজ্যকে। এদিকে জানা গিয়েছে, যে ৬১জনের নিরাপত্তা প্রত্যাহার করা হচ্ছে তাদের পেছনে মোতায়েন করা রক্ষীদের অন্য কোথাও মোতায়েন করার প্রয়োজন হয়ে পড়েছে আরো অনেক বেশি করে। নিরাপত্তা প্রত্যাহার করা হচ্ছে।