শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

টেট নিয়ে এবার বড় সিদ্ধান্ত নিল কেন্দ্র! জারি করলো এই বিজ্ঞপ্তি

০৫:২৪ পিএম, জুন ৩, ২০২১

টেট নিয়ে এবার বড় সিদ্ধান্ত নিল কেন্দ্র! জারি করলো এই বিজ্ঞপ্তি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ টেট উত্তীর্ণ হওয়ার সার্টিফিকেটের মেয়াদ সংক্রান্ত বড় সিদ্ধান্ত নিল কেন্দ্র। এতদিন টেট উত্তীর্ণদের সার্টিফিকেটের মেয়াদ ছিল সাত বছর। আর এবার থেকে সাত বছরের বদলে সারা জীবন সার্টিফিকেটের মেয়াদ থাকবে বলে সিদ্ধান্ত নিলেন কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক।

https://twitter.com/ANI/status/1400367458242887681

প্রসঙ্গত এতদিন পর্যন্ত একবার টেট উত্তীর্ণ হলে সেই সার্টিফিকেটের মেয়াদ সাত বছর পর্যন্ত থাকত। অর্থাৎ সাত বছরের মধ্যে চাকরি না পেলে, সাত বছর পর পুনরায় আবার টেট পরীক্ষায় বসতে হত চাকরি প্রার্থীদের। আর এবার এই নিয়মেই বদল আনল কেন্দ্র।

[caption id="attachment_16993" align="alignnone" width="1000"]টেট নিয়ে এবার বড় সিদ্ধান্ত নিল কেন্দ্র! জারি করলো এই বিজ্ঞপ্তি টেট নিয়ে এবার বড় সিদ্ধান্ত নিল কেন্দ্র! জারি করলো এই বিজ্ঞপ্তি / প্রতীকী ছবি [/caption]

এবার কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী একবার টেট উত্তীর্ণ হলেই সারাজীবন অর্থাৎ চাকরি পাওয়ার বয়স থাকা পর্যন্ত শিক্ষক নিয়োগ পরীক্ষায় বসতে পারবেন। আর এই নতুন নিয়ম চালু হবে ২০১১ সালে যারা টেট দিয়েছিলেন তাদের সময় থেকে। তাই যাদের টেট উত্তীর্ণ হওয়ার সার্টিফিকেটের মেয়াদ সাত বছর শেষ হয়েছে, কেন্দ্রের পক্ষ থেকে তাদের নতুন করে সার্টিফিকেট দেওয়া হবে বলে জানা গেছে।

[caption id="attachment_16994" align="alignnone" width="1000"]টেট নিয়ে এবার বড় সিদ্ধান্ত নিল কেন্দ্র! জারি করলো এই বিজ্ঞপ্তি টেট নিয়ে এবার বড় সিদ্ধান্ত নিল কেন্দ্র! জারি করলো এই বিজ্ঞপ্তি / প্রতীকী ছবি [/caption]

উল্লেখ্য এরইমধ্যে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের পক্ষ থেকে দেশের সমস্ত রাজ্যকে এই মর্মে ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়েছে। মনে করা হচ্ছে কেন্দ্রের এই সিদ্ধান্তে গোটা দেশের চাকুরীপ্রার্থীরা উপকৃত হবেন।