নির্ধারিত সময়ের আগেই আজ মনোনয়ন পত্র জমা দিলেন মমতা ব্যানার্জি! রইলো বিস্তারিত

নির্ধারিত সময়ের আগেই আজ মনোনয়ন পত্র জমা দিলেন মমতা ব্যানার্জি! রইলো বিস্তারিত
নির্ধারিত সময়ের আগেই আজ মনোনয়ন পত্র জমা দিলেন মমতা ব্যানার্জি! রইলো বিস্তারিত / নিজস্ব ছবি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যের দৌড়গোড়ায় ২০২১ এর বিধানসভা ভোট। রাজ্যের শাসক দলে কে আধিপত্ত বিস্তার করবে তা নিয়ে চলছে রাজনৈতিক বিরোধ। রাজনৈতিক দলগুলি তাঁদের অবস্থান পাকাপক্ত করতে আসরে নেমে পড়েছে। তারসাথে তৃণমূল শিবিরও প্রকাশ করেছে তাদের প্রার্থী তালিকা। আর তারপরই জানা যায় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আসন্ন নির্বাচনে নন্দীগ্রাম থেকেই লড়বেন। একথা তিনি প্রার্থী তালিকা ঘোষণা করার আগেই নন্দীগ্রামের সভাতেই জানিয়েছিলেন। এরপর প্রার্থী তালিকা প্রকাশের পর গতকাল কর্মী সম্মেলনে নন্দীগ্রামে হাজির হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। অন্যদিকে আজ অর্থাৎ বুধবার পূর্ব পরিকল্পনা মত হলদিয়ার মহকুমা শাসকের দফতরে নন্দীগ্রামের প্রার্থী হিসেবে নির্ধারিত সময়ের আগেই মনোনয়ন পত্র জমা দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন রোড শো করে মনোনয়ন পত্র জমা দিতে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। হলদিয়ায় মঞ্জুশ্রী মোড়ে থেকে পদযাত্রা শুরু হয়। পদযাত্রায় মুখ্যমন্ত্রীকে সঙ্গ দিতে উপস্থিত ছিল নন্দীগ্রামের স্থানীয় সমর্থক সহ বহু মহিলা। এছাড়া পদযাত্রায় কারোর হাতে ফুল, আবার কারোর হাতে বাংলা নিজের মেয়েকেই চায় পোস্টার দেখা যায়। আজ মনোনয়ন পেশ করার আগে নন্দীগ্রামের রেওয়াপাড়ায় শিব মন্দিরে পুজো দেন তিনি।

অন্যদিকে সফরসূচিতে হঠাৎ বদল আনেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগাম পরিকল্পনামত বুধবার কলকাতা রওনা হচ্ছেন না তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক হয়েছে, হলদিয়ায় মনোনয়নপত্র জমা দেওয়ার পর তিনি নিজের কেন্দ্রে বেশ কয়েকটি জায়গা ঘুরে দেখবেন। সেখানে সভা করতে পারেন তিনি। এরপর বৃহস্পতিবার সকালে কলকাতা অভিমুখে রওনা হবেন তিনি। গতকালই নন্দীগ্রামে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেরেছেন কর্মীসভা। সেখানে ভোটে জয়ী হলে কিভাবে নন্দীগ্রামের উন্নয়ণ হবে সেই খতিয়ানও তুলে ধরেছেন। নন্দীগ্রামকে মডেল করে তুলবেন বলেও কথা দিয়েছেন তিনি।

প্রথম থেকেই হেভিওয়েট কেন্দ্র এই নন্দীগ্রাম। মুখ্যমন্ত্রী নিজেকে এই কেন্দ্র থেকে প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন। এরপরেই এই কেন্দ্র থেকে শুভেন্দু অধিকারীকে প্রার্থী করেছে বিজেপি। জানা গেছে এই কেন্দ্র থেকে প্রার্থী দেবে সিপিএমও। ফলে আসন্ন নির্বাচনে যে নন্দীগ্রাম থেকে হাড্ডাহাড্ডি লড়াই হবে তা বলার অপেক্ষা রাখে না।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.