রবিবার বঙ্গে প্রধানমন্ত্রী! সভা ঘিরে শহর কলকাতায় কেমন থাকছে নিরাপত্তা? দেখে নিন একনজরে

রবিবার বঙ্গে প্রধানমন্ত্রী! সভা ঘিরে শহর কলকাতায় কেমন থাকছে নিরাপত্তা? দেখে নিন একনজরে
রবিবার বঙ্গে প্রধানমন্ত্রী! সভা ঘিরে শহর কলকাতায় কেমন থাকছে নিরাপত্তা? দেখে নিন একনজরে

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যের দৌড়গোড়ায় ২০২১ এর বিধানসভা ভোট। রাজ্যের শাসক দলে কে আধিপত্ত বিস্তার করবে তা নিয়ে চলছে রাজনৈতিক বিরোধ। রাজনৈতিক দলগুলি তাঁদের অবস্থান পাকাপক্ত করতে আসরে নেমে পড়েছে। আর এবার নির্বাচনের আগে ফের রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৭ ই মার্চ তিনি ব্রিগেড এ সভা করবেন।

প্রসঙ্গত নির্বাচনের দিন ঘোষণা হওয়ার আগেই ভারতীয় জনতা পার্টির উচ্চ পদস্থ মন্ত্রিরা দিল্লি থেকে বাংলায় বারে বারে হাজির হয়েছেন। তবে নির্বাচনের দিন ঘোষণা হওয়ার আগেই ঠিক হয়ে ছিল প্রধানমন্ত্রীর ৭ই মার্চ ব্রিগেড সভার। গত সপ্তাহেই ঘোষিত হয়েছে নির্বাচনের নির্ঘণ্ট। আর তারপরে ৭ই মার্চ রবিবার প্রধানমন্ত্রীর সভা, বেশ উল্লেখযোগ্য ভূমিকা গ্রহণ করবে বলেই মনে করা হচ্ছে।

প্রধানমন্ত্রীর আসন্ন সভা ঘিরে কড়া নিরপত্তা জারি হয়েছে। সভাস্থলে জোরকদমে চলছে কাজ। সেদিন সভায় লাগানো থাকবে প্রায় ১৫০০ সিসিটিভি ক্যামেরা। অন্যদিকে মূল মঞ্চ থাকবে ২০০/ ১৫০ মিটার এর মধ্যে। এছাড়া প্রধানমন্ত্রী-সহ কেন্দ্র ও রাজ্য বিজেপির শীর্ষ নেতাদের জন্য মূল মঞ্চের পাশে থাকবে আরও দুটি মঞ্চ। তারপাশে থাকবে সংবাদমাধ্যম ও আঞ্চলিক নেতাদের জন্য স্থান। তারপর থাকবে মোট ৪ টি নিরাপত্তা ব্যারিকেট। নিরাপত্তা ব্যারিকেটের দায়িত্বে থাকবে কলকাতা পুলিশ, এস পি জি, পি এম ও স্পেশাল প্রোটেকশন গ্রুপ। এছাড়া মঞ্চের পিছন দিকে থাকবে মনিটরিং কন্ট্রোল রুম। অন্যদিকে ৭ই মার্চ সকাল থেকে রাত আটটা পর্যন্ত কলকাতা শহরে বন্ধ থাকবে যেকোনোও পণ্যবাহী গাড়ি প্রবেশ। এছাড়া ব্রিগেড এর পাশাপাশি জায়গায় বন্ধ থাকবে ট্রাম চলাচল। সঙ্গে হেস্টিংস, খিদিরপুর রোড, ভিক্টোরিয়া মেমোরিয়াল চত্বর, ক্যাথিড্রাল রোড সহ বেশকিছু রাস্তায় যান চলাচলও নিয়ন্ত্রিত করবে ট্রাফিক পুলিশ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.