বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

কন্টেনমেন্ট জোনের ভোটারদের ভোট দানের পৃথক সময় ঘোষণা করল কমিশন

০৯:৪৮ পিএম, জানুয়ারি ১২, ২০২২

কন্টেনমেন্ট জোনের ভোটারদের ভোট দানের পৃথক সময় ঘোষণা করল কমিশন

করোনা পরিস্থিতির মধ্যেই রাজ্যের চার পুরসভায় ভোট হবে। তবে বিধি নিষেধের পাশাপাশি একাধিক এলাকায় কন্টেনমেন্ট জোন করা হয়েছে। সেক্ষেত্রে ওই এলাকার মানুষ কিভাবে ভোট দিতে যাবেন তা নিয়ে সংশয় তৈরি হয়েছিল। তবে এদিন নির্বাচন কমিশন এক বিজ্ঞপ্তিতে জানিয়ে দিল কন্টেনমেন্ট জোন এলাকার বাসিন্দারা ঠিক কখন ভোট দিতে পারবেন সেই বিষয়ে।

এদিন কমিশনের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শেষের একঘন্টা অর্থাৎ বিকেল চারটে থেকে পাঁচটা পর্যন্ত ভোট দিতে আসতে পারবেন কন্টেনমেন্ট জোনের বাসিন্দারা। এছাড়াও, করোনা বিধি মেনে নোডাল স্বাস্থ্য আধিকারিকের উপস্থিতিতে ভোট দেওয়ার ব্যবস্থা করা হবে বলেও জানানো হয়েছে।

উল্লেখ্য, কলকাতা পুরসভার ভোটের সময় তেমন কণ্টেনমেন্ট জোন ছিল না। তবে তখন করোনা আক্রান্তদের জন্য ভোটের শেষ একঘন্টা বরাদ্দ করা হয়েছিল। বিশেষ সুরক্ষা নিয়ে ভোট দেওয়ার ব্যবস্থা করা হয়েছিল। প্রসঙ্গত, আগামী ২২ জানুয়ারি আসানসোল, শিলিগুড়ি, বিধাননগর ও চন্দননগর পুরনিগমের ভোটগ্রহণ রয়েছে। সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটের সময়সীমা নির্ধারণ করেছে কমিশন।

জানা গিয়েছে, চার পুরনিগমের মধ্যে সব থেকে বেশি গণ্ডিবদ্ধ এলাকা রয়েছে বিধাননগরে। এই অবস্থায় ভোট বাতিলের দাবি তুলেছিল বিরোধীরা। কিন্তু কোনও ভাবেই ভোট বাতিল হবে না হলে জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। বরং যেভাবে বিধানসভা নির্বাচন ও কলকাতা পুরসভার ভোটে যাবতীয় বিধি মানা হয়েছিল এবারও একই নিয়ম মেনে ভোট করানো হবে বলে জানিয়েছে কমিশন।