সুরাপ্রেমীদের জন্য সুখবর! মদ কেনার ক্ষেত্রে বড় পরিবর্তন করতে চলেছে দিল্লি সরকার!

সুরাপ্রেমীদের জন্য সুখবর! মদ কেনার ক্ষেত্রে বড় পরিবর্তন করতে চলেছে দিল্লি সরকার!
সুরাপ্রেমীদের জন্য সুখবর! মদ কেনার ক্ষেত্রে বড় পরিবর্তন করতে চলেছে দিল্লি সরকার! / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ সুখবর! এবার দিল্লির আপ সরকার বদল আনতে চলেছে আবগারি আইনে। রাজস্ব বৃদ্ধির উদ্দেশ্যে আপাতত দামের বৃদ্ধি না করে মদ কেনার ক্ষেত্রে বেশকিছু পরিবর্তন আনার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি আপ সরকার। উল্লেখ্য মদ কেনার নূন্যতম বয়স ছিল ২৫ সেই নিয়মেও পরিবর্তন আনতে চলেছে দিল্লি সরকার। চলুন একনজরে দেখে নেওয়া যাক কী পরিবর্তন আনতে চলেছে দিল্লি আপ সরকার।

প্রসঙ্গত সোমবার দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া জানান, এই অর্থবর্ষে আবগারি রাজস্ব হিসেবে প্রায় ২০ % বেশি রাজস্ব আশা করছে সরকার। তাই বেশকিছু বদল আনতে চলেছেন তাঁরা। তিনি জানা পূর্বে মদ কেনার নূন্যতম বয়স ছিল ২৫ বছর। এবার তা কমিয়ে ২১ বছর করা হবে বলে জানান তিনি। অর্থাৎ এবার থেকে ২১ বছর হলেই মদ কেনা যাবে বলেই জানা যাচ্ছে। অন্যদিকে জানা গেছে নয়া নিয়মে কমপক্ষে ৫০০ বর্গফুট সাইজের মধ্যে হতে হবে মদের দোকান। দোকানের কাছাকাছি মদ্যপান করা যাবে না। এছাড়া দোকানের দরজা মুখ রাস্তার দিকে রাখা যাবে না।

এছাড়া উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া জানান, মদের কালোবাজারি কমাতেও উদ্যোগী হয়েছেন তাঁরা, অর্থাৎ অনেক জায়গায় প্রয়োজনের বেশি মদের দোকান রয়েছে, আবার অনেক জায়গায় প্রয়োজনের থেকে কম মদের দোকান রয়েছে। তাঁর জেরে মদের কালোবাজারি বেশি পরিমানে লক্ষ্য করা যাচ্ছে। তাই কালোবাজারি, মাফিয়ারাজ বন্ধ করতে রাজ্য চালনা করে যেসন মদের দোকান তা বন্ধ করে দেওয়া হবে। এবং মদের দোকানের সমবন্টন করা হবে বেসরকারির হাতে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.