মুখ্যমন্ত্রীকে কেন্দ্রীয় নিরাপত্তা দিতে চায় দিল্লীর স্বরাষ্ট্র মন্ত্রক

অসুস্থ মমতা বন্দ্যোপাধ্যায়, স্থগিত দলের নির্বাচনী ইস্তাহার প্রকাশ
অসুস্থ মমতা বন্দ্যোপাধ্যায়, স্থগিত দলের নির্বাচনী ইস্তাহার প্রকাশ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চাইলে তাঁকে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হবে। বুধবার রাতে দিল্লি থেকে একথা জানানো হয়েছে। তবে অবশ্যই পুরো বিষয়টা মুখ্যমন্ত্রীর অনুমতির উপর নির্ভর করছে।

এদিন সন্ধ্যায় মুখ্যমন্ত্রী নন্দীগ্রামে ভিড়ের মধ্যে ঠেলাঠেলিতে আহত হন। তাঁর অভিযোগ, এটি একটি চক্রান্ত। দ্রুত সূচী বদল করে তাঁকে চিকিত্‍সার জন্য কলকাতায় নিয়ে আসা হয়। এরপর কেন্দ্রীয় স্বরাষ্ট দফতর জানাল, তিনি চাইলে কেন্দ্রীয় সরকার তাঁকে বাড়তি নিরাপত্তা দিতে প্রস্তুত ।

বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত জানিয়েছেন, “মমতা বন্দ্যোপাধ্যায় পায়ের চোট দ্রুত সেরে উঠুক কামনা করি। যদি তাঁর অতিরিক্ত কেন্দ্রীয় নিরাপত্তা প্রয়োজন হয়, তবে স্বরাষ্ট্র মন্ত্রক অবশ্যই তার জোগান দেবে।”

এদিকে, এদিন নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর আহত হওয়ার পরিপ্রেক্ষিতে এস ইউ সি আই (সি) র রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য এক প্রেস বিবৃতিতে বলেন, “আজ নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ধাক্কাধাক্কিতে আহত হওয়ার ঘটনা উদ্বেগজনক। মুখ্যমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থায় এমন গাফিলতি হল কীভাবে? রাজ্যের মুখ্যমন্ত্রীর নিরাপত্তার হাল যদি এমন হয় তাহলে সাধারণ মানুষের অবস্থা কী হতে পারে তা ভেবে আমরা উদ্বিগ্ন। আমরা দ্রুত এই ঘটনার উপযুক্ত তদন্ত দাবি করছি এবং তদন্ত সাপেক্ষে দোষীদের শাস্তি দাবি করছি। আসন্ন নির্বাচনে সুস্থ ও গণতান্ত্রিক পরিবেশ রক্ষারও উপযুক্ত ব্যবস্থা গ্রহণেরও দাবি জানাচ্ছি”।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.