শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

করোনা আক্রান্তদের মনোবল বাড়তে গিটার হাতে গান ধরলেন চিকিৎসক! রইলো ভাইরাল ভিডিও

০৬:২৩ পিএম, মে ৯, ২০২১

করোনা আক্রান্তদের মনোবল বাড়তে গিটার হাতে গান ধরলেন চিকিৎসক! রইলো ভাইরাল ভিডিও

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশের করোনা পরিস্থিতি ক্রমশ আরও ভয়ঙ্কর হয়ে উঠছে। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। প্রায় প্রতিদিনই আক্রান্তের এবং মৃত্যুর সংখ্যায় রেকর্ড সৃষ্টি হচ্ছে। দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায়, হাসপাতালগুলিতে যেমন বেডের আকাল দেখা দিয়েছে, তেমনই প্রয়োজনীয় ওষুধ এবং অক্সিজেনের অভাব তো রয়েইছে। তাই ক্রমেই বেড়ে চলেছে উদ্বেগ এবং আশঙ্কা। আর এই পরিস্থিতি তে রোগীদের মনে সাহস যোগাতে করোনা ওয়ার্ডের সামনে গিটার হাতে গান গাইতে দেখা গেল স্বয়ং চিকিৎসক কে।

প্রসঙ্গত করোনা পরিস্থিতিতে গতবছর থেকেই ফ্রন্ট লাইনে লড়াই করে আসছেন চিকিৎসক, নার্স সহ স্বাস্থ্য কর্মীরা। অনেক ক্ষেত্রে তারাও করোনায় আক্রান্ত হয়ে পড়ছেন। কেউ কেউ করোনাকে জয় করে আবারও কাজে ফিরছেন, আবার অনেকেই প্রাণ হারাচ্ছেন। তবে এই কঠিন পরিস্থিতিতেও পিছু হাঁটেননি চিকিৎসক রা। করোনা আক্রান্তদের নানা ভাবে সুস্থ করার চেষ্টা করে চলেছেন তারা। রোগীদের মনোবল বৃদ্ধি করতে তারা নানা পদক্ষেপ নিয়ে চলেছেন প্রতিনিয়ত। আর তারই এক উজ্জ্বল দৃষ্টান্ত দেখা গেল মুর্শিদাবাদের মুর্শিদাবাদ মেডিকেল কলেজে। দেখুন ভিডিও টি..

https://www.facebook.com/100005401667686/videos/1590465734476800/

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় উঠে আসা একটি ভিডিও তে দেখা যাচ্ছে, চিকিৎসক গিটার হাতে ‘উই শ্যাল ওভারকাম’, ‘আমরা করবো জয়’ গান গাইতে শুরু করেন। এবং সাথে থাকা নার্সরাও গলা মেলায়। এমনকি করোনা ওয়ার্ডের মধ্যে থাকা কয়েকজন স্বাস্থ্যকর্মীকেও নাচতেও দেখা যায় ভিডিও তে। উল্লেখ্য চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী আতঙ্কে নয় সতর্ক থাকতে হবে। আর কোনও ভাবে মানসিক অবসাদগ্রস্ত হয়ে পরলে চলবে না। আর এজন্যই রোগীদের মানসিক অবসাদগ্রস্ত হওয়া থেকে রক্ষা করতে এই অভিনব উদ্যোগ নিলেন মুর্শিদাবাদ মেডিকেল কলেজের চিকিৎসক।