তারকা প্রচারকদের জন্য বিশেষ আচরণবিধি চালু করল নির্বাচন কমিশন

তারকা প্রচারকদের জন্য বিশেষ আচরণবিধি চালু করল নির্বাচন কমিশন
তারকা প্রচারকদের জন্য বিশেষ আচরণবিধি চালু করল নির্বাচন কমিশন

এবার তারকা প্রচারকদের জন্য বিশেষ আচরণবিধি চালু করল নির্বাচন কমিশন। নির্দেশিকা অনুসারে এবার থেকে সুরক্ষাবিধি মেনে ভোটের প্রচার করতে হবে তারকা প্রচারকদের । ইচ্ছামত সাধারণ মানুষের মধ্যে মিশে যেতে পারবেন না তাঁরাভোটের প্রচারে বেড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের আহত হওয়ার ঘটনা থেকে শিক্ষা নিয়ে নির্বাচনী প্রচারে তারকা প্রচারকদের জন্য বিশেষ আচরণবিধি চালু করল নির্বাচন কমিশন।

গত বুধবার নন্দীগ্রামে প্রচারের সময় আহত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । চলন্ত গাড়ির পা দানিতে দাঁড়িয়ে দরজা অর্ধেক খুলে সাধারণ মানুষকে তখন প্রনাম করছিলেন তিনি। তখনই দরজাটি কোনও ভাবে চেপে যায়। তাতে চাপ লাগে মুখ্যমন্ত্রীর পায়ে। যার জেরে হাসপাতালে ভর্তি হতে হয় মুখ্যমন্ত্রীকে। এই ঘটনায় দেশ জুড়ে শোরগোল শুরু হয়। রাজ্য প্রশাসন ও কমিশনের পর্যবেক্ষকদের কাছে আলাদা রিপোর্ট তলব করে নির্বাচন কমিশন। তাতে জানানো হয়, দুর্ঘটনাতেই আহত হয়েছেন মমতা। যদিও তৃণমূলের দাবি, চক্রান্ত করে মুখ্যমন্ত্রীর গাড়ির দরজা চেপে দিয়েছে বিজেপি।

এই ঘটনার পর্যালোচনা করে রবিবার সমস্ত দলের তারকা প্রচারকদের জন্য বিশেষ আচরণবিধি ঘোষণা করেছে কমিশন। তাতে বলে হয়েছে, যে তারকা প্রচারকরা বিশেষ নিরাপত্তা পান তাঁদের নিরাপত্তা বিধি মেনে প্রচার করতে হবে। তাঁদের ঝুঁকির মুখে পড়া এড়াতেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে নির্দেশিকায়।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.