সুদীপ জৈনর সফর স্থগিত, তাও প্রস্তুতিপর্বে ফাঁক রাখতে নারাজ নির্বাচন কমিশন

সুদীপ জৈনর সফর স্থগিত, তাও প্রস্তুতিপর্বে ফাঁক রাখতে নারাজ নির্বাচন কমিশন
Image Source: Facebook Post By @ECI

শেষ মুহূর্তে সফরসূচি বাতিল হয়েছে পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত উপ-নির্বাচন কমিশনার সুদীপ জৈনর। কিন্তু প্রস্তুতিপর্বে কোনও রকম ফাঁক রাখতে চান না রাজ্যের নির্বাচন কর্তারা।

বুধবার রাতে সুদীপবাবুর কলকাতায় আসার কথা ছিল। ঠিক ছিল, বৃহস্পতিবার জেলা প্রশাসন ও রাজ্যের শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। পাশাপাশি কিছু ভোটকেন্দ্র ঘুরে দেখার কথা ছিল তাঁর। সেই সূচি আপাতত বাতিল হয়েছে। চলতি সপ্তাহে তিনি এ রাজ্যে আসছেন না।

বৃহস্পতিবারও জেলা প্রশাসনগুলির সঙ্গে রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিক আরিজ আফতাব। জেলাগুলির শেষ মুহূর্তের প্রস্তুতি নিয়ে একটি মহড়া হয়েছে বলে খবর। এদিনই সুদীপ জৈন একটি ভিডিও কনফারেন্স করবেন। প্রস্তুতি সংক্রান্ত কোনও বিষয় কোন জেলার যেন নেতিবাচক উত্তর না আসে জেলা কর্তাদের একরকম স্পষ্ট জানিয়ে দিয়েছেন আরিজ আফতাব।

সূত্রের খবর, পশ্চিমবঙ্গ-সহ চার রাজ্য ও কেন্দ্রশাসিত পুদুচেরির নির্বাচনের নির্ঘণ্ট ঠিক করতে বুধবার দিল্লিতে জরুরি বৈঠকে বসেছিল জাতীয় নির্বাচন কমিশন। আইন-শৃঙ্খলা থেকে কালো টাকা-সহ একাধিক ইস্যু নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে । সেখানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। এ রাজ্য সংক্রান্ত শেষ মুহূর্তের প্রয়োজনীয় নির্দেশ নিয়ে তাঁর রাজ্যে আসার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে এই সফর স্থগিত রাখা হয়েছে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.