বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

দীর্ঘ ১২ বছরের প্রতীক্ষার অবসান! মাকে ফিরে পেলেন নদিয়ার যুবক

০১:২৩ পিএম, আগস্ট ২৭, ২০২১

দীর্ঘ ১২ বছরের প্রতীক্ষার অবসান! মাকে ফিরে পেলেন নদিয়ার যুবক

নিজস্ব প্রতিনিধি, নদিয়াঃ দীর্ঘ ১২ বছরের প্রতীক্ষার অবসান ঘটল অবশেষে। নদিয়ার চাকদার যুবক খুঁজে পেলেন তাঁর হারিয়ে যাওয়া মাকে। বৃহস্পতিবারই ছেলের হাতে মাকে তুলে দেওয়া হয়।

জানা গিয়েছে যে, বুধবার বুধবার ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ওয়ার্ডে ওয়ার্ডে ঘোরার সময় আচমকাই এক মহিলাকে বারান্দায় বসে থাকতে দেখেন সহকারি সুপার সুপ্রিম সাহা। তাঁর পরিচয় জানতে গেলে, সহকারি সুপারকে তেমন কিছুই বলতে পারেননি ওই মহিলা। পরে, চিকিৎসকরা বুঝতে পারেন যে, ওই মহিলা মানসিক ভারসাম্যহীন।

এরপরই মহিলার ঠিকানা খুঁজে বার করার উদ্দেশ্যে কলেজের প্রিন্সিপাল উৎপল দাঁয়ের নির্দেশে হ্যাম রেডিওকে খবর দেওয়া হয়। হ্যাম রেডিওর উদ্যোগে এরপরই শুরু হয়, ওই মহিলার ঠিকানা খোঁজার কাজ। শেষ পর্যন্ত অনেক চেষ্টার পর, জানা যায় যে, ওই মহিলা দীর্ঘদিন ধরেই বাড়ি থেকে নিখোঁজ ছিলেন। তাঁর বাড়ি নদিয়ার চাকদায়। সেখানেই তাঁর ছেলে ও পরিবারের বাকি সদস্যরা থাকেন। পরিবারের সদস্যদের মহিলার ছবি দেখিয়ে, তাঁর পরিচয় নিশ্চিত করা হয়। পরিবারের সদস্যরা জানিয়েছেন, ওই মহিলার নাম জ্যোতি সরকার। দীর্ঘ কয়েক বছর ধরে তিনি নিখোঁজ ছিলেন।

কীভাবে ওই মহিলা ডায়মন্ডহারবারে পৌঁছালেন, তা বুঝে উঠতে পারছিলেন না তাঁর পরিবার। নানাভাবে খোঁজ নিয়ে হ্যাম রেডিও জানতে পারে যে, কাকদ্বীপ অঞ্চলে দীর্ঘ কয়েক বছর ভিক্ষা করেছেন জ্যোতি দেবী। এক দুর্ঘটনায় তাঁর পায়ের গোড়ালি ভেঙে যায়। স্বেচ্ছাসেবী সংগঠনের সাহায্যে ওই মহিলাকে ডায়মন্ডহারবার হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসার শেষে তিনি সুস্থ হয়ে গেলেও, তাঁকে বাড়ি ফেরানো যায়নি। কারণ তিনি কিছুই বলতে পারছিলেন না। অবশেষে হ্যাম রেডিওর উদ্যোগেই জ্যোতি সরকার তাঁর বাড়ি এবং পরিবার ফিরে পেলেন। এদিকে, দীর্ঘ ১২ বছর পর, মাকে ফিরে পেয়ে উচ্ছ্বসিত ছেলে।