প্রতিশ্রুতি রাখেনি সরকার, নিজেদের উদ্যোগেই ৬০০ ফুটের ব্রিজ বানিয়ে দিলো যুবকেরা

Image Source-Google

বিশেষ প্রতিবেদনঃ কথা রাখেনি সরকার। ভোট মিটতেই নিয়ম মতোই প্রতিশ্রুতি ভঙ্গ করে ভুলে গেছে কথা। বারবার সরকারের দুয়ারে গিয়েও মেলেনি কোন সুরাহা, মেলেনি কোন অনুদান। তাই সরকারের উপর ভরসা না রেখে, সরকারের দুয়ারে তোষামোদ না করে একান্তই নিজেদের উদ্যোগে এলাকার তরুণ যুবকেরা বানিয়ে দিলেন স্বপ্নের ৬০০ ফুটের ব্রিজ। এলাকার তরুণ প্রজন্ম ও প্রবীণ মানুষেরা জোটবদ্ধ হয়ে নিজেরাই টাকা কালেকশন করে সার্থক করলো তাদের স্বপ্নকে।

ঘটনাটি ঘটেছে বাংলাদেশের লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার পাটারিরহাট ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে। লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার পাটারিরহাট ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের জারিরদোনা খালের ওপর তৈরী করা হয়েছে এই সাঁকোটি। এলাকার স্থানীয় যুবকদের উদ্যোগে গ্রামবাসীর অনুদানের বাঁশ-কাঠ ও টাকায় মাত্র ২৭ দিনে নির্মাণ করা হয়ে সাঁকোটি। এই সাঁকো নির্মাণে ব্যয় হয়েছে প্রায় এক লাখ টাকা।  

অভিযোগ লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার পাটারিরহাট ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের জারিরদোনা খালের উপর রাস্তাটি দীর্ঘদিন বেহাল অবস্থায় পরেছিলো, নিত্য যাত্রীদের ভোগান্তির শেষ ছিলো না। বর্ষার সময় স্থানীয় মানুষদের ঘরবন্দী হয়ে থাকতে হতো। স্কুলে যেতে পারতো স্থানীয় ছাত্রছাত্রীরা, ব্যবসায়ীদের বন্ধ রাখতে হতো ব্যবসা, কৃষকদের চাষবাস। ভোটের আগে এসে সরকার, রাজনৈতিক দলেরা হাজার প্রতিশ্রুতি দিয়েছিলেন, কিন্তু ভোট মিটতেই তাদের রঙ পাল্টে যায়। বারবার সাহায্য চেয়েও মেলেনি সাহায্য ফলত এলাকার তরুণ যুবকেরাই প্রবীন মানুষদের সাহায্যে নিজেদের উদ্যোগে বানিয়ে দিলো ৬০০ ফুটের ব্রিজ। এলাকায় মানুষের মনে এখ খুশীর বাঁধ৷

আরও পড়ুনঃ  ইয়াবা পাচার হচ্ছে সিলেট সীমান্ত দিয়ে!

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.