বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

মমতার সফরের আগে ফের দিল্লিতে শুভেন্দু! সংসদে ভবনে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ

০৫:৪৬ পিএম, জুলাই ২৩, ২০২১

মমতার সফরের আগে ফের দিল্লিতে শুভেন্দু! সংসদে ভবনে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ একুশের বিধানসভা নির্বাচনের বাংলায় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের আনাগোনা লেগেই ছিল। আর এখন তো বাংলার রাজনীতির কেন্দ্রবিন্দু হয়ে গেছে দিল্লি। প্রায়ই দিল্লি ছুটছেন বাংলার রাজনৈতিক নেতা-নেত্রীরা।

সংসদের বাদল অধিবেশনে যোগ দিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ইতিমধ্যেই দিল্লি গিয়েছেন। আবার আগামী কয়েক দিনের মধ্যে দিল্লি যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি। রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার ইচ্ছে প্রকাশ করে সময় চেয়েছেন। এর পাশাপাশি বেশ কয়েকজন বিরোধী নেতার সঙ্গেও দেখা হওয়ার কথা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের।

এদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি যাওয়ার আগেই, মাত্র কয়েক মাসের ব্যবধানে ফের একবার দিল্লি গেলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুক্রবার সংসদে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেছেন তিনি। শুধু অমিত শাহই নয়, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গেও বৈঠক করতে পারেন বলে সূত্রের খবর।

শুভেন্দু অধিকারী একা নন, তাঁর সঙ্গে বিজেপি বিধায়কদের একটি প্রতিনিধি দলও দিল্লি গিয়েছে। বাংলার বিভিন্ন প্রকল্প নিয়ে কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে আলাদা করে দেখা করার কথা তাঁদের। সূত্রের খবর, রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দের কাছেও ভোট পরবর্তী হিংসা নিয়ে নালিশ জানাতে পারেন বিজেপি বিধায়করা। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে, এদিন শুভেন্দুও ভোট পরবর্তী হিংসা নিয়েই নালিশ জানিয়েছেন।

https://twitter.com/AmitShahOffice/status/1418471246447083521

সূত্রের খবর, এদিন আচমকাই জেপি নাড্ডার জরুরি তলব পেয়ে, দিল্লিতে যান শুভেন্দু অধিকারী। তখনই তাঁকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের কথা জানিয়ে দেওয়া হয়। এরপরই তিনি দিল্লির উদ্দেশ্যে রওনা দেন। সংসদ ভবনে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন তিনি। দুজনের মধ্যে বেশ কিছুক্ষণ বৈঠক হয়। জানা গিয়েছে, বৈঠকে বাংলায় বিজেপির আন্দোলনের রূপরেখা ও রাজ্য কমিটি আর পরিষদীয় দলের সমন্বয় সাধন নিয়ে কথা হয়েছে রাজ্যের বিরোধী দলনেতা এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মধ্যে। বৈঠক শেষে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানিয়েছেন যে, ‘বাংলায় এখনও ভোট পরবর্তী হিংসা অব্যাহত। রাজ্যের বিরোধী দলনেতা হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রীকে সবটা জানিয়েছি। এ ছাড়াও বাংলার আরও কিছু বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তবে সেসব সংবাদমাধ্যমে বলতে পারব না।’

https://twitter.com/ANI/status/1418465565694255104

প্রসঙ্গত উল্লেখ্য, বিধানসভা ভোট সম্পূর্ণ হওয়ার পর গত আড়াই-তিন মাসে এই নিয়ে বার-তিনেক দিল্লি গেলেন শুভেন্দু অধিকারী। এর আগে তাঁর সাক্ষাৎ হয়েছে প্রধানমন্ত্রীর সঙ্গে। এবার দেখা হল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে। রাজনৈতিক মহলের একাংশের মতে, বাংলার ভোট পরবর্তী হিংসাকে ইস্যু করে মমতার উপর চাপ বাড়াতে চাইছেন বিরোধী দলনেতা। তৃণমূল নেত্রীর দিল্লি সফরের সময়ও যাতে, তাঁর উপর আলাদা একটা মানসিক চাপ তৈরি করা যায়, সেটা নিশ্চিত করতেই সম্ভবত শুভেন্দুর এই দিল্লি সফর।

এদিকে, শুভেন্দুর দিল্লিকে সফরকে কটাক্ষ করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তিনি টুইট করে লেখেন যে, ‘অমিত শাহের কাছে LOP(limitless opportunist). ও মুখে যাই বলুক, আদি বিজেপির এক নেতা বললেন, ধমকাতে ডেকেছিল দিল্লি। যেভাবে অন্যের কল রেকর্ডিং রেখেছে বলে পেগাসাস প্রতিষ্ঠা করেছে, তাতে ক্ষুব্ধ দিল্লি সতর্ক করে দিয়েছে। মেপে কথা বলতে বলেছে। দিলীপ ঘোষকে বলে গেছিল?’

https://twitter.com/KunalGhoshAgain/status/1418481486555086856