আরও এক দফা প্রার্থী তালিকা ঘোষণা করল বামফ্রন্ট

আরও এক দফা প্রার্থী তালিকা ঘোষণা করল বামফ্রন্ট
আরও এক দফা প্রার্থী তালিকা ঘোষণা করল বামফ্রন্ট

বঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচন। আগামী ২৭ মার্চ রাজ্যে প্রথম দফার নির্বাচন। বনগাঁ দক্ষিণের প্রার্থীকে বদল করা হল।পাশাপাশি, আরও এক দফা প্রার্থী তালিকা ঘোষণা করল বামফ্রন্ট।

মোট ন’টি আসনে নতুন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এছাড়া একটি আসনে প্রার্থী বদল করা হয়েছে। পাশাপাশি শান্তিপুর আসনটি প্রথমে কংগ্রেসকে ছাড়া হলেও এবার ওই আসনে বামেরাই লড়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে। বুধবার বামফ্রন্টের তরফে সভাপতি বিমান বসুর এক বিবৃতিতে মোট ১০ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়। এর মধ্যে ৯ জনই সিপিএম-র প্রার্থী। একজন আরএসপি-র।

এ দিন ধূপগুড়ি, ময়নাগুড়ি, দার্জিলিং, কার্শিয়াং, সামশেরগঞ্জ, শান্তিপুর, হরিণঘাটা, বনগাঁ উত্তর, বনগাঁ দক্ষিণ, উলুবেড়িয়া উত্তর, মন্তেশ্বর আসনে প্রার্থীর নাম ঘোষণা করা হয়। এর মধ্যে ময়নাগুড়ি থেকে লড়বেন আরএসপির প্রার্থী। এছাড়া বিবৃতিতে জানানো হয়েছে, শান্তিপুর আসনটিতে কংগ্রেস নয়, লড়বে সিপিএম। তবে সেখানে প্রার্থী এখনও চূড়ান্ত হয়নি। তা চূড়ান্ত হলেই প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

এর আগে বনগাঁ দক্ষিণের প্রার্থী প্রার্থী ছিলেন ডাঃ প্রীতিকুমার রায়। কিন্তু বিবৃতিতে জানানো হয়েছে, অসুস্থতার কারণে তিনি প্রার্থীপদ থেকে অব্যহতি চেয়েছেন। আর সেকারণেই তাঁর জায়গায় নতুন প্রার্থী করা হয়েছে সিপিএমের তাপস কুমার বিশ্বাসকে। তবে রাজনৈতিক মহলের মতে, সম্প্রতি প্রীতিকুমারের বিরুদ্ধে এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ উঠেছিল। পরবর্তীতে আরও অনেকে সোশ্যাল মিডিয়ায় তাঁর বিরুদ্ধে মুখ খুলেছেন। সেই বিতর্কের মুখেই বামফ্রন্টের এই সিদ্ধান্ত।

এদিন ঘোষিত প্রার্থীতালিকায় যে নামগুলো আছে, তা হল—
ধূপগুড়ি: ডাঃ প্রদীপ কুমার বিশ্বাস (সিপিএম)
ময়নাগুড়ি: নরেশ চন্দ্র রায় (আরএসপি)
দার্জিলিং: গৌতমরাজ রাই (সিপিএম)
কার্শিয়াং: উত্তম শর্মা (সিপিএম)
সামশেরগঞ্জ: মোদাসর হোসেন (সিপিএম)
শান্তিপুর: এই আসনে সিপিএম প্রতিদ্বন্দ্বিতা করবে। প্রার্থীর নাম পরে জানানো হবে।
হরিণঘাটা: অলকেশ দাস (সিপিএম)
বনগাঁ উত্তর: পীযূষ কান্তি সাহা (সিপিএম)
বনগাঁ দক্ষিণ: তাপস কুমার বিশ্বাস (সিপিএম)। পূর্ব ঘোষিত অসুস্থতার কারণে অব্যাহতি চান। তাঁর বদলেই নতুন প্রার্থীর নাম ঘোষণা করা হল।
উলুবেড়িয়া উত্তর: অশোক দলুই (সিপিএম)।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.