দিনে সর্বোচ্চ ২৭ কোটি টাকা দান করেছেন! প্রথম প্রেমজি, রইল বাকি ৯ দাতাদের তালিকা

দিনে সর্বোচ্চ ২৭ কোটি টাকা দান করেছেন! প্রথম প্রেমজি, রইল বাকি ৯ দাতাদের তালিকা
দিনে সর্বোচ্চ ২৭ কোটি টাকা দান করেছেন! প্রথম প্রেমজি, রইল বাকি ৯ দাতাদের তালিকা

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশে নামী দামি কোম্পানির প্রতিষ্ঠাতা হোক অথবা কোনও বড় ফিল স্টার সকলেই প্রতি বছর একটি বিশান অঙ্কের টাকার পরিমান দান করেন সমাজের কল্যানের কাজে। পাশাপাশি অনেকে এন জিও ইত্যাদিতেও দান করে থাকেন টাকা। যার রোজগার যত বেশি সে তত পরিমাণ টাকার অঙ্ক অনুদান হিসেবে দান করেন সমজের কল্যানের উদ্দ্যেশ্যে। আর কে ঠিক কত টাকা দান করছে তাঁর হিসেবও রাখা হয়। আসুন জেনে নেওয়া যাক ২০২০-২১ অর্থবর্ষে ভারতের সমাজসেবী বিলিয়নেয়ারদের তালিকায় নিজেদের জায়গা করে নিয়েছেন কারা।

এই তালিকায় প্রথম স্থান দখল করে নিয়েছেন উইপ্রোর প্রতিষ্ঠাতা আজিম প্রেমজি। তিনি আবারও দান দাতা হিসেবে নিজের নাম রেখেছেন শীর্ষে। চলতি অর্থবর্ষে মোট ৯.৭১৩ কোটি টাকা দান করেছেন। যার প্রতিদিনের হিসেব করলে দাঁড়ায় ২৭ কোটি টাকা। তিনি এই বছর অন্য বছরের তুলনায় ২৩ শতাংশ বৃদ্ধি করেছেন দানের ক্ষেত্রে। এই বিপুল পরিমাণ টাকার অঙ্ক তিনি দান করেছেন টিকা করণের ক্ষেত্রে। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন HCL টেকনোলজিসের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান । তিনি দান করেছেন ১২৬৩ টাকা। তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি ৫৭৭ কোটি টাকা দান করে।

চতুর্থ স্থান নিয়েছেন কুমার মঙ্গলম বিড়লা গত অর্থবর্ষে ৩৭৭ কোটি টাকা দান করে। পঞ্চম স্থান নিয়েছেন নন্দন নিলেকানি যিনি ইনফোসিসের সহ প্রতিষ্ঠাতা বার্ষিক ১৮৩ কোটি টাকা দান করে। ষষ্ঠ স্থান অধিকার করেছেন হিন্দুজা পরিবার ১৬৬ কোটি টাকা দান করে। ১৩৬ কোটি দান করে সপ্তম স্থানে রয়েছেন বাজাজ পরিবার। অষ্টম স্থানে রয়েছেন গৌতম আদানি ও অনিল আগরওয়াল দুজনে। দানের পরিমাণ ১৩০ কোটি। দশম স্থানে রয়েছেন ডাবর গ্রুপের বর্মন পরিবার ১১৪ কোটি টাকা অনুদান করে।